বুড়িগঙ্গায় লঞ্চডুবি: আরো একজনের মরদেহ উদ্ধার
রবিবার, ৫ই জুলাই, ২০২০ ইং
today-news
brac-epl
প্রচ্ছদ » App Home Page

বুড়িগঙ্গায় লঞ্চডুবি: আরও একজনের মরদেহ উদ্ধার

বুড়িগঙ্গা নদীতে লঞ্চডুবির ঘটনায় নিখোঁজদের সন্ধানে নেমে আরও একজনের মরদেহ উদ্ধার করেছেন ফায়ার সার্ভিসের ডুবুরি দল। এ নিয়ে লঞ্চডুবির ঘটনায় মোট ৩৩ জনের মরদেহ উদ্ধার করা হয়েছে।

আজ মঙ্গলবার (৩০ জুন) দুপুর ১২টা ৪৫ মিনিটে আরো একটি মরদেহের সন্ধান পাওয়া যায়। মরদেহটি একজন পুরুষের। তার পরিচয় এখনো শনাক্ত হয়নি।

ফায়ার সার্ভিস ও সিভিল ডিফেন্সের মহাপরিচালক (ডিজি) ব্রিগেডিয়ার জেনারেল সাজ্জাদ হোসাইন জানান, মঙ্গলবার সকাল ১০টার দিকে লঞ্চডুবির ঘটনায় নিখোঁজদের সন্ধানে ফের উদ্ধার কাজ শুরু করেছে ফায়ার সার্ভিসের ডুবুরি দল। অভিযানের একপর্যায়ে দুপুর পৌনে ১টার দিকে আরও একজনের মরদেহ উদ্ধার করা হয়েছে। এ নিয়ে মোট ৩৩ জনের মরদেহ উদ্ধার করা হয়েছে।

এআগে সোমবার (২৯ জুন) মুন্সিগঞ্জ কাঠপট্টি থেকে প্রায় ৫০ জন যাত্রী নিয়ে লঞ্চটি ঢাকায় আসছিল। সকাল সাড়ে ৯টার দিকে ফরাশগঞ্জ ঘাট সংলগ্ন কুমিল্লা ডক এরিয়ায় ময়ূর-২ লঞ্চ পেছনের দিকে ধাক্কা দিলে মর্নিং বার্ড লঞ্চটি ডুবে যায়। সোমবার রাত ৮টা পর্যন্ত পুরুষ, নারী ও শিশুসহ ৩২ জনের মরদেহ উদ্ধার করা হয়।

উদ্ধার অভিযান এখনো অব্যাহত রেখেছে ফায়ার সার্ভিস, নৌবাহিনী ও কোস্টগার্ডের ডুবুরি দল। লঞ্চডুবির প্রায় ১৩ ঘণ্টা পর সোমবার রাত ১০টার দিকে এক ব্যক্তিকে জীবিত উদ্ধার করা হয়েছে। নদীতে ভেসে ওঠার পর কোস্ট গার্ডের কর্মীরা তাকে তুলে নেন। উদ্ধার করার পর তিনি অচেতন হয়ে পড়েন। সঙ্গে সঙ্গে হাসপাতালে নেওয়া হলে তার জ্ঞান ফিরে আসে। তাকে রাজধানীর স্যার সলিমুল্লাহ মেডিক্যাল কলেজ হাসপাতালের ক্যাজুয়ালটি ওয়ার্ডে ভর্তি করা হয়েছে। এ ছাড়া উদ্ধার করা হয়েছে ডুবে যাওয়া লঞ্চটিও।

অর্থসূচক/কেএসআর

এই বিভাগের আরো সংবাদ