সাউদ্যাম্পটনে নেতৃত্ব সামলাবেন স্টোকস
বুধবার, ৮ই জুলাই, ২০২০ ইং
today-news
brac-epl
প্রচ্ছদ » App Home Page

সাউদ্যাম্পটনে নেতৃত্ব সামলাবেন স্টোকস

সাউদ্যাম্পটনে ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষে সিরিজের প্রথম টেস্টে থাকছেন না ইংল্যান্ডের নিয়মিত টেস্ট অধিনায়ক জো রুট। তাঁর বদলে অধিনায়কত্ব করবেন বেন স্টোকস। সন্তান সম্ভবা স্ত্রীকে সময় দিতে তিন ম্যাচ সিরিজের শুরুর ভাগে থাকবেন না রুট- এমনটা আগেই প্রকাশ পায় মিডিয়ায়।

আর তাই অনেক আগ থেকেই রুটের বদলি হিসেবে স্টোকসের নাম চলে আসে। এমন সেটাই সত্য হতে যাচ্ছে। প্রথমবারের মতো ইংল্যান্ডকে নেতৃত্ব দিতে যাচ্ছেন সময়ের সেরা অলরাউন্ডার স্টোকস।

জানা গেছে, কয়েকদিনের মধ্যেই রুটের স্ত্রী হাসপাতালে ভর্তি হবেন। কিন্তু করোনার এমন সময়ে হাসপাতাল ছাড়ার পর অন্তত এক সপ্তাহ আইসোলেশনে থাকতে হবে রুটকে। যার কারণে ৮ জুলাই সাউদ্যাম্পটনে অনুষ্ঠেয় প্রথম টেস্ট অনেকটা নিশ্চিতভাবেই থাকছেন না রুট।

ইংল্যান্ডের অধিনায়ক হিসাবে অলরাউন্ডারদের পারফরম্যান্স খুব একটা আশা জাগানিয়া নয়। বেশ কিছুদিন আগে রুট বলেছিলেন, ‘আমার মনে হয়, বেন অধিনায়ক হলে দারুণ করবে। সহ-অধিনায়ক ও একজন নেতা হিসেবে সে উদাহরণ তৈরি করেছে, যা তার একটি বড় গুণ। যেভাবে সে অনুশীলন করে, কঠিন সময়ে বল করতে চায়, দলের খারাপ পরিস্থিতিতে ব্যাট হাতে প্রতিরোধ গড়ে… সে সবাইকে দলের প্রয়োজনে নিজের সঙ্গে টেনে আনে এবং তার চারপাশের সবার মধ্য থেকে সেরাটা বের করে আনে।’

অর্থসূচক/এএইচআর

এই বিভাগের আরো সংবাদ