করোনা উপসর্গ নিয়ে চিকিৎসকের মৃত্যু
শুক্রবার, ৭ই আগস্ট, ২০২০ খ্রিস্টাব্দ
today-news
brac-epl
প্রচ্ছদ » App Home Page

করোনা উপসর্গ নিয়ে চিকিৎসকের মৃত্যু

প্রাণঘাতী করোনা ভাইরাসের উপসর্গ শ্বাসকষ্ট নিয়ে চট্টগ্রাম মেডিকেল কলেজ (চমেক) হাসপাতালে চিকিৎসাধীন বিশিষ্ট চক্ষু বিশেষজ্ঞ ডা. শহীদুল আনোয়ার মারা গেছেন।

বুধবার দিবাগত রাতে চমেক হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় তিনি মারা যান। ডা. শহীদুল আনোয়ার ছিলেন চট্টগ্রাম মেডিকেল কলেজের ১৫তম ব্যাচের ছাত্র। তার বাড়ি চট্টগ্রামের ফটিকছড়িতে।

বিষয়টি নিশ্চিত করে তাঁর ছেলে আব্দুল আহাদ বলেন, ‘একমাসের বেশি সময় চট্টগ্রাম মেডিকেল কলেজ হাসপাতালে শ্বাসকষ্ট নিয়ে চিকিৎসাধীন ছিলেন আব্বা। এ একমাস শত চেষ্টা করেও বাবার করোনা টেস্ট করতে পারিনি। চমেকের চিকিৎসকরা বাবার চিকিৎসার বিষয়ে এবং করোনা টেস্টের বিষয়ে গুরুত্ব দেয়নি। দেশের একজন স্বনামধন্য চক্ষু বিশেষজ্ঞ হয়েও তিনি যথাযত চিকিৎসা পাননি।’

তার পরিবারের অভিযোগ, প্রবীণ চিকিৎসক হয়েও তিনি চমেক হাসপাতালে সুচিকিৎসা পাননি। এমনকি চট্টগ্রামের বিএমএ নেতারাও তার খোঁজ রাখেননি।

এদিকে এক প্রেসবিজ্ঞপ্তিতে চিকিৎসকদের সংগঠন ফাউন্ডেশন ফর ডক্টরস সেফটি রাইটস অ্যান্ড রেসপনসিবিলিটি (এফডিএসআর) জানায়, করোনা ভাইরাসে সংক্রমিত হয়ে চট্টগ্রাম আই ইনফার্মারির সাবেক চিকিৎসক ডা. শহিদুল আনোয়ার মারা গেছেন। তার মৃত্যুতে সংগঠনের পক্ষ থেকে শোক প্রকাশ করা হয়েছে।

অর্থসূচক/এএইচআর

এই বিভাগের আরো সংবাদ