নমুনা না দিয়েও করোনা পজেটিভ!
সোমবার, ১৩ জুলাই, ২০২০
today-news
brac-epl
প্রচ্ছদ » App Home Page

নমুনা না দিয়েও করোনা পজিটিভ!

শরীরে করোনা ভাইরাস সংক্রমণের কোন উপসর্গ নাই। করোনা পরীক্ষার জন্য কোন নমুনাও দেননি তিনি। তবে করোনা পজিটিভ হিসেবে তার নাম এসেছে। এম এ হাসান নামে ভুক্তভোগী ওই ব্যক্তি চট্টগ্রামের স্থানীয় একটি পত্রিকার স্টাফ রিপোর্টার হিসেবে কর্মরত রয়েছেন।

সোমবার (২২ জুন) তার মোবাইল ফোনে স্বাস্থ্য বিভাগ থেকে একটি খুদে বার্তা আসে। ওই বার্তায় উল্লেখ করা হয় এম এ হাসান নামে ওই ব্যক্তি করোনা পজিটিভ। আর তা দেখেই তো তার চক্ষু চড়ক গাছ। কোনো নমুনা না দিয়েও কীভাবে তিনি করোনা পজিটিভ হলেন!

এমন ক্ষুদে বার্তা পাওয়ার পর এম এ হাসান তার ফেসবুক ওয়ালে সেটির ছবি দিয়ে একটি পোস্ট করেছেন। সেখানে তিনি বলেন, ক্ষুদে বার্তায় উল্লেখ আছে ১৭ তারিখ তিনি নমুনা দিয়েছেন, তাও আবার ঢাকায়। ১৭ তারিখেই সেই নমুনা পরীক্ষা করা হয়েছে এবং ফলাফল করোনা পজিটিভ। অথচ এর মাঝে তিনি নমুনা দেয়া তো দূরের কথা ঢাকাতেই যাননি।

তিনি আক্ষেপ করে লেখেন, ১৭ তারিখ আমি কোনো নমুনা দেইনি। নমুনা ছাড়াই পরীক্ষা করে রিপোর্ট। এর আগে (পরীক্ষা করে) ১৪ দিন পরে রিপোর্ট পেলাম। আর এবার পরীক্ষা ছাড়া রিপোর্ট পেলাম। সামনে কি আসে কি জানি!

এ বিষয়ে চট্টগ্রামের সিভিল সার্জন ডা. শেখ ফজলে রাব্বী জানান, অনেক সময় ভুল হয়ে থাকে। এটিও তেমনই একটি ঘটনা হতে পারে। তারপরও বিষয়টি জানার সাথে সাথে আমরা ঊর্ধ্বতন কর্তৃপক্ষকে জানিয়েছি।

অর্থসূচক/কেএসআর

এই বিভাগের আরো সংবাদ