শিক্ষক নিয়োগের দাবিতে জাবি শিক্ষার্থীদের মিছিল
শুক্রবার, ১৮ই সেপ্টেম্বর, ২০২০ খ্রিস্টাব্দ
today-news
brac-epl
প্রচ্ছদ » শিক্ষা

শিক্ষক নিয়োগের দাবিতে জাবি শিক্ষার্থীদের মিছিল

জাবি

জাবিতে শিক্ষকের দাবিতে শিক্ষার্থীদের মিছিল

জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়ের একাউন্টিং অ্যান্ড ইনফরমেশন সিস্টেমস বিভাগের শিক্ষার্থীরা শিক্ষক নিয়োগের দাবিতে মৌন মিছিল, মানবন্ধন ও ভিসি বরাবর স্মারকলিপি প্রদান করেছে।

রোববার বেলা ১১টায় বিভাগটির ২শতাধিক শিক্ষার্থী এ কর্মসূচি পালন করেন।

ব্যবসায়ে অনুষদ থেকে তারা এ মৌন মিছল বের করেন। পরে প্রশাসনিক ভবনের সামনে মানববন্ধন করেন। এসময় ৫ সদস্যের একটি প্রতিনিধি দল ভিসি প্রফেসর ফারজান ইসলামের নিকট স্মারকলিপি প্রদান করেন।

বিভাগটিতে বর্তমানে ৪টি ব্যাচে মোট ২২২ জন শিক্ষার্থী অধ্যায়ন করছে। অথচ তাদের রয়েছে মাত্র ১জন শিক্ষক। অন্যান্য বিভাগ গুলো অনেক আগেই নতুন বর্ষে পদার্পন করতে পারলেওএসব শিক্ষার্থী তা পারছেনা। একই ব্যাচের অন্যান্য বিভাগের শিক্ষার্থী যেখানে ৭ম সেমিস্টার পরিক্ষা দিতে যাচ্ছে অথচ তাদের সর্বশেষ ৫ম সেমিস্টার পরীক্ষা হয় গত বছরের আগস্ট মাসে। শিক্ষক সংকটের কারণেতারা ১টি বছর পিছিয়ে গেছে। ভোগ করতে হচ্ছে সেশনজটেরবিরক্তিকর ধকল। বিভাটির অন্যান্য ব্যাচেরই অবস্থাও একই।

স্মারকলিপিতে তারা ৪জন শিক্ষক নিয়োগের দাবি জানায়।

এদিকে স্মারকলিপি পাওয়ার পর ভিসি প্রফেসর ফারজান ইসলাম ১৭ তারিখ থেকে শুরু হওয়া গ্রীষ্মকালীন ছুটির পরপরইনিয়োগ সমস্যা সমাধান করবে বলে তাদের প্রতিশ্রুতি দেন। এর পর শিক্ষার্থীরা প্রশাসনিক ভবন থেকে চলে যায়।

সাকি/

এই বিভাগের আরো সংবাদ