'মনের জোরেই' করোনামুক্ত সিএমপি কমিশনার
বৃহস্পতিবার, ২রা জুলাই, ২০২০ ইং
today-news
brac-epl
প্রচ্ছদ » App Home Page

‘মনের জোরেই’ করোনামুক্ত সিএমপি কমিশনার

চট্টগ্রাম মেট্রোপলিটন পুলিশের (সিএমপি) কমিশনার মো. মাহাবুবর রহমান করোনা সংক্রমণ থেকে সুস্থ হয়েছেন। তিনি জানিয়েছেন, উন্নত চিকিৎসার জন্য ঢাকায় নেওয়ার চেষ্টা হলেও তিনি রাজি হননি। কোনো হাসপাতালেও ভর্তি হননি। বাসায় থেকে চট্টগ্রামের চিকিৎসকদের পরামর্শে ‘হালকা ওষুধ’ নিয়েই তিনি সেরে উঠেছেন। মূলত ‘মনে জোর থাকা’য় করোনা তাকে কাবু করতে পারেনি।

আজ সোমবার (২২ জুন) নগর পুলিশের এই শীর্ষ কর্মকর্তার সঙ্গে কথা হয় গণমাধ্যম কর্মীদের। সেসময় তিনি এসব কথা বলেন।
এর আগে গতকাল রোববার নমুনা পরীক্ষার দ্বিতীয় প্রতিবেদনে সিএমপি কমিশনারের শরীরে করোনার অস্তিত্ব পাওয়া যায়নি বলে প্রতিবেদন দিয়েছে সিভিল সার্জন কার্যালয়।

সিএমপি কমিশনার মাহাবুবর রহমান জানিয়েছেন, গত ৪ জুন তার শরীরে জ্বর আসে। ৬ জুন পর্যন্ত জ্বর ও শরীর ব্যাথা ছিল। এর মধ্যে নমুনা দেওয়া হয়। ৯ জুন রাতে করোনা পজেটিভ রিপোর্ট আসে। জ্বরে আক্রান্ত হওয়ার পর থেকেই তিনি আর অফিসে যাননি। চট্টগ্রামে সরকারি বাসায় একটি কক্ষেই তার বিচরণ এখনও।

চিকিৎসার বিষয়ে জানতে চাইলে তিনি বলেন, আমার যখন জ্বর আসে, তখনই আমি সিদ্ধান্ত নিই চিকিৎসা আমি চট্টগ্রামেই নেব। আমি কোথাও যাব না। আইজিপি স্যার বলেছেন, তুমি ঢাকায় চলে আস। আমি বিনয়ের সঙ্গে বলেছি- স্যার আমি চট্টগ্রামেই চিকিৎসা নেবো এবং সুস্থ হব, এই আত্মবিশ্বাস আমার আছে। আমার ট্রলি-ব্যাগ সব রেডি করা ছিল। কিন্তু আমি যাইনি। আমি আস্থা রেখেছি আমাদের পুলিশ হাসপাতাল, চট্টগ্রাম মেডিকেল কলেজ হাসপাতাল এবং জেনারেল হাসপাতালের ডাক্তারদের ওপর। আলহামদুলিল্লাহ তাদের পরামর্শে আমি সুস্থ হয়েছি।

করোনায় আক্রান্ত হয়ে আমার কাছে মনে হয়েছে, আত্মবিশ্বাসটাই এবং মনের জোরটাই হচ্ছে সুস্থ হওয়ার প্রধান পথ। আমাকে খুব বেশি, একগাদা ওষুধ খেতে হয়নি। চিকিৎসকদের পরামর্শে শুধু নরমাল অ্যান্টিবায়োটিক খেয়েছি। তাতেই সুস্থ হয়েছি। করোনা আমাকে কাবু করতে পারেনি। কারণ আমার মানসিক শক্তি ঠিক ছিল, বলেন সিএমপি কমিশনার।

সামাজিক যোগাযোগমাধ্যম ফেসবুকে এবং পত্রিকায় ও টিভিতে বিভিন্ন শ্রেণি-পেশার মানুষের করোনায় আক্রান্ত হওয়া এবং মারা যাওয়ার খবরে বরং মাঝে মাঝে মন খারাপ হয়েছিল, এমনটাই জানালেন সিএমপি কমিশনার মাহাবুবর রহমান।

অর্থসূচক/কেএসআর

এই বিভাগের আরো সংবাদ