সম্পত্তির সমান ভাগে ধর্মে কোনো বাধা নেই: অর্থ ও পরিকল্পনা প্রতিমন্ত্রী
শনিবার, ১৯শে সেপ্টেম্বর, ২০২০ খ্রিস্টাব্দ
today-news
brac-epl
প্রচ্ছদ » রাজনীতি

সম্পত্তির সমান ভাগে ধর্মে কোনো বাধা নেই: পরিকল্পনা প্রতিমন্ত্রী

MANNAN-finance-minister

ফাইল ছবি: অর্থ ও পরিকল্পনা প্রতিমন্ত্রী এম এ মান্নান

ছেলে-মেয়ের মধ্যে সম্পত্তির সমান ভাগ নিয়ে ধর্মে কোনো বাধা নেই বলে মন্তব্য করেছেন অর্থ ও পরিকল্পনা প্রতিমন্ত্রী এম এ মান্নান।

রোববার সন্ধ্যায় জাতীয় প্রেসক্লাবে ‘বিশ্ব মা দিবস উপলক্ষে বাজেট ভাবনা: সংগ্রামে উন্নয়নে দারিদ্র বিমোচনে মা’ শীর্ষক এক আলোচনা সভায় তিনি এ কথা বলেন।

ডেভেলপমেন্ট অর্গানাইজেশন অব দ্য রুরাল পুয়োর (ডর্প) ও ইত্তেফাক যৌথভাবে এই আলোচনা সভার আয়োজন করে।

আলোচনা সভায় সুশিল সমাজকে উদ্দেশ্য করে মান্নান বলেন, আমাদের দেশের সুশীল সমাজ কারণে-অকারণে বিভিন্ন সময়ে নানা ইস্যু নিয়ে আন্দোলন করতে পারে। কিন্তু সম্পত্তিতে ছেলে-মেয়েদের সমান ভাগ হওয়াতে ধর্মের দিক থেকে কোনো বাধা নেই এ বিষয় সুশীল সমাজ কেন মানুষকে বলছে না। এ বিষয় নিয়েও তো তাদের আন্দোলন করা উচিত।

তিনি বলেন, এবারের বাজেট হবে আড়াই লক্ষ কোটি টাকার। শিক্ষা, নারী, শিশুসহ প্রতিটি বিষয়েই নতুন করে বাজেট হবে। আমাদের রাষ্ট্র মোটেও দরিদ্র নয়। কাজেই বাজেট কমবে না, বরং বাড়বে। বাজেটের পরিমাণ বাড়বে, সাথে এর পরিধিও বাড়বে।

প্রতিমন্ত্রী বলেন, কুইক রেন্টাল নিয়ে যেভাবে সরকারের সমালোচনা করা হয়েছে ঠিক একইভাবে নারীদের উন্নয়ন কাজ নিয়ে সরকারের সমালোচনা করা হচ্ছে। তবে বাংলাদেশের সকল নারীরাই এর সুফল পাবে তা সমালোচনাকারীরা বুঝতে চেষ্টা করে না।

ইত্তেফাক পত্রিকার ভারপ্রাপ্ত সম্পাদক তাসমিমা হোসেনের সভাপতিত্বে আলোচনা সভায় আরও বক্তব্য রাখের স্পিকার শিরীন শারমিন চৌধুরী, সাংসদ শিরীন আক্তার ও কেয়া চৌধুরী, ভাস্কর্য শিল্পী ফেরদৌসী প্রিয়ভাসিনী, একশন এইডের কান্ট্রিডিরেক্টর ফারহা কবির, কবি রুবী রহমান, সঙ্গীত শিল্পী ফাহমিদা নবী, সহকারি পুলিশ কমিশনার সাদিরা খাতুন প্রমুখ।

জেইউ/সাকি

এই বিভাগের আরো সংবাদ