রাজস্ব বোর্ডে সর্বোচ্চ নিয়োগ

nbr_building
nbr_building
ফাইল ছবি: জাতীয় রাজস্ব বোর্ড

মাঠ পর্যায়ে রাজস্ব আদায় নিশ্চিত ও গতিশীল করতে সর্বোচ্চ কর্মকর্তা নিয়োগ দিলো জাতীয় রাজস্ব বোর্ড (এনবিআর)। আগের সব নিয়োগকে ছাড়িয়ে ৬৮৬ জন সহকারি রাজস্ব কর্মকর্তা নিয়োগ দিলো সংস্থাটি। এর আগে প্রতিষ্ঠানটিতে সর্বোচ্চ ২৭৯ জন কর্মকর্তা নিয়োগ দেওয়া হয়েছিল ২০১১ সালে।

রোববার রাজধানীর অফিসার্স ক্লাবে শুল্ক আবগারি ও ভ্যাট অনুবিভাগে নিয়োগপ্রাপ্ত এসব সহকারি রাজস্ব কর্মকর্তাদের প্রশিক্ষণ কার্যক্রমের সূচনা করেন এনবিআরের চেয়ারম্যান গোলাম হোসেন।

এ সময় নতুন নিয়োগ প্রাপ্তদের উদ্দেশ্যে গোলাম হোসেন বলেন, দেশের উন্নয়নে বর্ধিত রাজস্ব আহরণে আত্মবিশ্বাস, সাহসিকতা, সততা ও স্বচ্ছতার সাথে নিজেদের ওপর অর্পিত দায়িত্ব পালন করতে হবে। সর্বোচ্চ স্বচ্চতার পরিচয় দিতে হবে রাজস্ব আহরণের ক্ষেত্রে।

তিনি আরও বলেন, রাজস্ব কর্মকর্তারা মাঠ পর্যায়ে রাজস্ব আহরণে গুরুত্বপূর্ণ ভূমিকা রাখে। শুল্ক আবগারি ও মূসক বিষয়ে তাত্ত্বিক ও প্রায়োগিক জ্ঞান, ধারণা, দক্ষতা ও অভিজ্ঞতা অর্জনের বিকল্প নেই। এজন্য সময়োপযোগী প্রশিক্ষণলব্ধ জ্ঞান দাপ্তরিক কাজে লাগাতে হবে। নিজেদের জনগণের সেবক হিসেবে পরিচয় দিতে রাজস্ব ভীতি দূর করতে হবে।

জাতীয় রাজস্ব বোর্ডের সদস্য (শুল্ক ও ভ্যাট প্রশাসন) হুসেইন আহমেদের সভাপতিত্বে অনুষ্ঠানে অন্যদের মধ্যে উপস্থিত ছিলেন জাতীয় রাজস্ব বোর্ড সদস্য (শুল্ক নীতি) মো. ফরিদ উদ্দিন, সদস্য (কর প্রশাসন ও মানবসম্পদ ব্যবস্থাপনা) মো. বশির উদ্দিন আহমেদ, সদস্য (শুল্ক রপ্তানি বন্ড ও আইটি) মো. নাসির উদ্দিন প্রমুখ।

এইউ নয়ন/এ এস