জবি শিক্ষক-শিক্ষার্থীদের বইমেলা শুরু
বুধবার, ২৩শে সেপ্টেম্বর, ২০২০ খ্রিস্টাব্দ
today-news
brac-epl
প্রচ্ছদ » শিক্ষা

জবি শিক্ষক-শিক্ষার্থীদের বইমেলা শুরু

জগন্নাথ বিশ্ববিদ্যালয়

জগন্নাথ বিশ্ববিদ্যালয়ের মেইন গেইট

জগন্নাথ বিশ্ববিদ্যালয় শিক্ষার্থীদের সংগঠন ‘জবি লেখক আড্ডার’ উদ্যোগে প্রথমবারের মতো শুরু হলো বই মেলা। ব্যাপক উৎসাহ উদ্দীপনার মধ্য দিয়ে রোববার সকাল ১০টায় পাঁচ দিন ব্যাপী এই মেলার উদ্বোধন করেন জগন্নাথ বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক ড. মীজানুর রহমান।

জগন্নাথ বিশ্ববিদ্যালয়ের শিক্ষক ও শিক্ষার্থীদের শতাধিক বই স্থান পেয়েছে এই মেলায়।

ছোট পরিসরের এই বইমেলায় বিশ্ববিদ্যালয়ের ৩১টি বিভাগের শিক্ষক ও শিক্ষার্থীদের মধ্যে ব্যাপক সাড়া পাওয়া গেছে আগ্রহের কোনো কমতি নেই।

উদ্বোধনী অনুষ্ঠানে বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অধ্যপক ড. মীজানুর রহমান বলেন, ‘অল্প পরিসরে বিশ্ববিদ্যালয়ের ক্যাম্পাসে এই প্রথম ‘জবি লেখক আড্ডা’র উদ্যোগে বইমেলা শুরু হয়েছে। এখন থেকে পুরান ঢাকায় বিউটি বোডিং, বাহাদুর শাহপার্কসহ অন্যান্য জায়গায় কবি লেখকরা না বসে এই ক্যাম্পাসে বসবে বলে আশা রাখি’।

বিশ্ববিদ্যালয়ের ম্যানেজমেন্ট বিভাগের চতুর্থ বর্ষের শিক্ষার্থী ও জবি লেখক আড্ডার সমন্বয়ক ফাতিন আরফি বলেন, এই বিশ্ববিদ্যালয় কেন্দ্রিক পুরান ঢাকার ইতিহাস ও ঐতিহ্য রয়েছে। সেটাকে আমরা আরও ব্যাপক বিস্তৃতি দেওয়ার জন্য এই প্রথম মেলার আয়োজন করলাম যা অব্যাহত থাকবে।

এ প্রসঙ্গে তরুণ কবি উদ্ভিদ বিজ্ঞান বিভাগের ৫ম বর্ষের ছাত্র গিয়াস মোহন বলেন, আমরা কবি ও লেখকরা মিলে জগন্নাথকে লেখক, কবির আড্ডাস্থল তৈরি করবো। এটি জগন্নাথের যেকোন একটি জায়গায় নির্দিষ্ট ভাবে তৈরির আশা রাখি। ৫ দিন ব্যাপি এই মেলা আগামি ১৫ মে পর্যন্ত চলবে।

এমআই/সাকি

এই বিভাগের আরো সংবাদ