'র‌্যাব কর্মকর্তাদের বিরুদ্ধে আদালতের নির্দেশ অনুযায়ী ব্যবস্থা'
শনিবার, ১৯শে সেপ্টেম্বর, ২০২০ খ্রিস্টাব্দ
today-news
brac-epl
প্রচ্ছদ » রাজনীতি

‘র‌্যাব কর্মকর্তাদের বিরুদ্ধে আদালতের নির্দেশ অনুযায়ী ব্যবস্থা’

ashaduzzaman

ফাইল ছবি: স্বরাষ্ট্র প্রতিমন্ত্রী আসাদুজ্জামান খাঁন কামাল

নারায়ণগঞ্জের সাত খুনের সঙ্গে জড়িত থাকার অভিযোগে তিন র‌্যাব কর্মকর্তার বিরুদ্ধে আদালতের নির্দেশনা অনুযায়ী ব্যবস্থা নেওয়া হবে বলে জানিয়েছেন স্বরাষ্ট্র প্রতিমন্ত্রী আসাদুজ্জামান খাঁন কামাল।

রোববার দুপুরে হাইকোর্টের দেওয়া আদেশের পর সাংবাদিকদের সাথে আলাপকালে তিনি এ কথা জানান। নির্দেশনার কপি হাতে পেলেই প্রয়োজনীয় ব্যবস্থা নেওয়া হবে বলেও জানান তিনি।

রোববার একটি রিট আবেদনে হাইকোর্ট র‌্যাব-১১ এ থাকা তিন কর্মকর্তাকে গ্রেপ্তারের নির্দেশ দেয়। হাইকোর্টের আদেশে বলা হয়, চাকরি থেকে বরখাস্ত হওয়া ওই তিন কর্মকর্তার বিরুদ্ধে দণ্ডবিধি বা অন্য কোনো বিশেষ আইনে কোনো অভিযোগ পাওয়া না গেলে তাদের ৫৪ ধারায় গ্রেপ্তার করতে হবে।

তিন কর্মকর্তা হলেন- লেফটেন্যান্ট কর্নেল তারেক সাঈদ মোহাম্মদ, মেজর আরিফ হোসেন এবং নৌবাহিনীর লেফটেন্যান্ট কমান্ডার এমএম রানা। এদের মধ্যে তারেক সাঈদ র‌্যাব-১১ এর অধিনায়ক ছিলেন। তিনি ত্রাণ ও দুর্যোগ ব্যবস্থাপনামন্ত্রী মোফাজ্জল হোসেন চৌধুরী মায়ার জামাতা।

উল্লেখ্য, গত ২৭ এপ্রিল নারায়ণগঞ্জের কাউন্সিলর নজরুল ইসলামসহ সাতজন অপহৃত হওয়ার দু’দিন পর এই তিন কর্মকর্তাকে নারায়ণগঞ্জ থেকে সরিয়ে এনে নিজ নিজ বাহিনীতে ফেরত পাঠানো হয়। এরপর তাদেরকে অবসরে পাঠানো হয়ে।

এই বিভাগের আরো সংবাদ