শিক্ষাপ্রতিষ্ঠানের ছুটি আরও বাড়তে পারে: শিক্ষামন্ত্রী

শিক্ষাপ্রতিষ্ঠানের ছুটি আরও বাড়তে পারে বলে জানিয়েছেন শিক্ষামন্ত্রী ডা. দীপু মনি। তিনি বলেন, হয়তো ৬ তারিখের পর আরও দুই সপ্তাহ দেখা যেতে পারে। আমরা নিয়মিত করোনা পরিস্থিতি পর্যালাচনা করছি। প্রয়োজনে ভিন্ন সিদ্ধান্তও হতে পারে।

শিক্ষামন্ত্রী বলেন, করোনার সার্বিক অবস্থা পর্যবেক্ষণ করছে সরকার। জাতীয় পরামর্শক কমিটি আরও কিছুদিন পরিস্থিতি দেখার পক্ষে মত দিয়েছেন যেহেতু সংক্রমণ এখন প্রায় ৩০% ভাগ। করোনা বিষয়ক জাতীয় টেকনিক্যাল পরামর্শক কমিটি আরও কিছুদিন শিক্ষাপ্রতিষ্ঠান বন্ধ রাখতে পরামর্শ দিয়েছেন। পরিস্থিতি পর্যবেক্ষণ করা হচ্ছে।

করোনা সংক্রমণ শুরুর কারণে ২০২০ সালের ১৭ মার্চ থেকে সব শিক্ষাপ্রতিষ্ঠান বন্ধ ঘোষণা করা হয়। দীর্ঘ ১৮ মাস পর গত বছরের সেপ্টেম্বর মাসে স্বল্প পরিসরে শিক্ষাপ্রতিষ্ঠান খুলে দেওয়া হয়। একেক শ্রেণির ক্লাস একেক দিন নেওয়ার পাশাপাশি অনেক প্রতিষ্ঠানেই অনলাইন পাঠদানও চালু ছিল। কিন্তু সম্প্রতি নতুন করে করোনার সংক্রমণ বেড়ে যাওয়ায় আবারও শিক্ষাপ্রতিষ্ঠানে ছুটি ঘোষণা করে সরকার।

গত ২১ জানুয়ারি শিক্ষাপ্রতিষ্ঠানে নতুন করে ছুটি শুরু হয়। আগামী ৬ ফেব্রুয়ারি ছুটি শেষ হওয়ার কথা থাকলেও সংক্রমণ নিয়ন্ত্রণে না আসায় ২০ ফেব্রুয়ারি পর্যন্ত ছুটি বাড়াচ্ছে সরকার।

অর্থসূচক/এএইচআর

  
    

মন্তব্যসমূহ বন্ধ করা হয়.