স্বেচ্ছাসেবক লীগ নেতাকে গুলি করে হত্যা
রবিবার, ৯ই আগস্ট, ২০২০ খ্রিস্টাব্দ
today-news
brac-epl
প্রচ্ছদ » App Home Page

স্বেচ্ছাসেবক লীগ নেতাকে গুলি করে হত্যা

চট্টগ্রামের ফটিকছড়িতে দুর্বৃত্তের গুলিতে রাশেদ কামাল (৪০) নামে এক স্বেচ্ছাসেবক লীগ নেতাকে হত্যা করা হয়েছে। চাঞ্চল্যকর এ খুনের ঘটনায় এলাকায় থমথমে পরিস্থিতি বিরাজ করছে। নিহত রাশেদ কামাল উপজেলার নানুপুর ইউনিয়ন স্বেচ্ছাসেবক লীগের সাধারণ সম্পাদক ছিলেন।

বৃহস্পতিবার (১১ জুন) রাতে উপজেলার নানুপুর বাজারের নবিদুর রহমান শাহ মাজার গেইটের সামনে এ ঘটনা ঘটে। নিহত রাশেদ ওই ইউনিয়নের ৬ নম্বর ওয়ার্ডের আবদুর রব্বানীর ছেলে।

ফটিকছড়ি থানার ওসি বাবুল আক্তার এ তথ্য নিশ্চিত করে বলেন, সড়কের পাশে একটি দেয়াল নির্মাণের কাজ তদারকি করার সময় দুর্বৃত্তরা রাশেদ কামালকে লক্ষ্য করে গুলি করে চলে যায়। পরে স্থানীয়রা তাকে উদ্ধার করে উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে নিয়ে গেলে- সেখানে কর্তব্যরত চিকিৎসক রাশেদকে মৃত ঘোষণা করেন।

তিনি আরও বলেন, এই ঘটনায় তার পরিবার থানায় মামলা দায়ের করেছে। মামলায় সন্দেহভাজন কয়েকজনকে আসামি করা হয়েছে। কারা এই ঘটনা ঘটিয়েছে পুলিশ বিষয়টি তদন্ত করে দেখছে।

স্থানীয়রা জানান, প্রথমে তাকে গুলি করা হয়। গুলিবিদ্ধ হয়ে মাটিতে পড়ে যান তিনি। এ সময় তাকে এলোপাতাড়ি কোপানো হয়। এভাবে তার মৃত্যু নিশ্চিত করে খুনি চক্রের সদস্যরা চলে যায়।

পুলিশ জানায়, এলাকায় আধিপত্য বিস্তারকে কেন্দ্র করে এ খুনের ঘটনা ঘটছে বলে ধারণা করা হচ্ছে। এটি পরিকল্পিত হত্যাকাণ্ড।

এর আগে ঈদের দিন নামাজ শেষে বাড়ি ফেরার পথে ফটিকছড়ির খিরামে ইউপি সদস্য আবদুল জব্বারকে প্রকাশ্যে দিবালোকে গুলি করে হত্যা করা হয়। আওয়ামী লীগের বিরোধে ওই খুনের ঘটনায় ইউপি চেয়ারম্যান সোহরাব হোসেনকে গ্রেপ্তার করা হয়েছিল।

অর্থসূচতক/এএইচআর

এই বিভাগের আরো সংবাদ