চাকরিচ্যুত ৩ র‌্যাব কর্মকর্তাকে গ্রেপ্তারের নির্দেশ
মঙ্গলবার, ২২শে সেপ্টেম্বর, ২০২০ খ্রিস্টাব্দ
today-news
brac-epl
প্রচ্ছদ » অপরাধ ও আইন

চাকরিচ্যুত ৩ র‌্যাব কর্মকর্তাকে গ্রেপ্তারের নির্দেশ

হাইকোর্ট

ছবি: হাইকোর্ট

নারায়ণগঞ্জের সাত খুনের মামলায় সন্দেহভাজন চাকরিচ্যুত ৩ র‌্যাব সদস্যকে গ্রেপ্তারের নির্দেশে দিয়েছে হাইকোর্ট। তাদের গ্রেপ্তারে প্রয়োজনীয় ব্যবস্থা স্বরাস্ট্র সচিবকে নির্দেশে দেয় হাইকোর্ট।

তিন সন্দেহভাজন র‌্যাব কর্মকর্তারা হচ্ছেন- র‌্যাব-১১ এর অধিনায়ক লেফটেন্যান্ট কর্নেল তারেক সাঈদ মাহমুদ, সাবেক অধিনায়ক মেজর আরিফ হোসেন ও লে. কমান্ডার এম এম রানা।

রোববার সকালে নিহত চন্দন সরকারের জামাতার দায়ের করা এক রিট আবেদনের শুনানী শেষে এ আদেশ দেন বিচারপতি মির্জা হোসেইন হায়দার ও বিচারপতি মুহাম্মদ খুরশিদ আলমের হাইকোর্ট বেঞ্চ। রিটে সাত খুনের তদন্ত পর্যবেক্ষণে বিচার বিভাগীয় পর্যবেক্ষণ চেয়ে চার বিভাগীয় কমিশন গঠনে হাইকোর্টে  নির্দেশনা চাওয়া হয়।

উল্লেখ্য, গত ২৭ এপ্রিল নারায়ণগঞ্জ আদালত থেকে লিংক রোড ধরে ঢাকা যাওয়ার পথে অপহৃত হন সিটি করপোরেশনের কাউন্সিলর ও প্যানেল মেয়র নজরুল ইসলাম এবং তার চার সহযোগী। প্রায় একই সময়ে একই সড়ক থেকে গাড়ি চালকসহ অপহৃত হন আইনজীবী চন্দন সরকার। গত ৩০ এপ্রিল ছয় জনের এবং ১ মে আরেকজনের লাশ শীতলক্ষ্যা নদীতে পাওয়া যায়।

নজরুল ইসলামের শ্বশুর শহীদুল ইসলাম গত ৪মে র‌্যাবের বিরুদ্ধে গুরুতর অভিযোগ করেন। তিনি বলেন, নজরুলকে র‌্যাব টাকার বিনিময়ে তুলে নিয়ে হত্যা করেছে।

শহিদুল ইসলামের অভিযোগের প্রেক্ষিতে হাইকোর্ট সরকারকে তদন্ত কমিটি গঠনের নির্দেশে দেয়।

এরপরে, জনপ্রশাসন মন্ত্রণালয়ের অতিরিক্ত সচিব মো. শাহজাহান আলী মোল্লার নেতৃত্বে  সাত সদস্যের তদন্ত কমিটি গঠন করা হয় ।

গত বৃহস্পতিবার তদন্ত কমিটির সদস্যরা অপহরণের স্থান ফতুল্লার শিবু মার্কেট এলাকা এবং বন্দর উপজেলার শান্তিনগর (লাশ উদ্ধারের স্থান) পরিদর্শন করেন।

এই বিভাগের আরো সংবাদ