মা দিবসের শুভেচ্ছা বিএনপির

bnp
বিএনপি লোগো

bnpবিএনপি চেয়ারপার্সন বেগম খালেদা জিয়া বলেছেন, রাষ্ট্রের গণতান্ত্রিক বিকাশ এবং অগ্রসর সমাজ বিনির্মাণের ক্ষেত্রে স্ব-শিক্ষিত মায়েরা বলিষ্ঠ ভূমিকা পালন করেন।

শনিবার সন্ধ্যায় গণমাধ্যমে পাঠানো এক বিবৃতিতে বেগম জিয়া বলেন, জন্মদাত্রী মাকে ঘিরেই আবর্তিত হয় পরিবারের সকল কার্যক্রম। আবহমানকাল থেকেই এই অমোঘ ধারা চলে আসছে। সন্তানদের শিষ্ট ও সর্বক্ষেত্রে যোগ্য হয়ে গড়ে ওঠার পেছনে মায়েদের অবদান অনস্বীকার্য।

বেগম জিয়া বলেন, আন্তর্জাতিক মা দিবস উপলক্ষে আমি বাংলাদেশসহ বিশ্বের সকল মাকে জানাই আন্তরিক শুভেচ্ছা ও অভিনন্দন। একই সাথে তাদের সুখ, শান্তি ও সমৃদ্ধি কামনা করি।

শিক্ষায় আলোকিত মায়েদের সুসন্তানরাই দীর্ঘদিনের অচলায়তন ভেঙ্গে সামাজিক অগ্রগতি তরান্বিত করবে এবং জাতীয় উন্নয়নকে বেগবান করবে বলে দাবি করে তিনি বলেন, আজকের দিনে আমার প্রত্যাশা সকল মা যেন তার সন্তানদের যোগ্য ও সুনাগরিক হিসাবে গড়ে তুলতে সক্ষম হন। যাতে জাতির আগামি ভবিষ্যত উজ্জ্বল থেকে উজ্জ্বলতর হয়।

এদিকে অপর এক বাণীতে বিএনপির ভারপ্রাপ্ত মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর বলেন, মা একটি পবিত্র শব্দ, সন্তানদের জন্য কঠিন ত্যাগ স্বীকার কেবল মায়েদের পক্ষেই সম্ভব। মা দিবসে আমি দেশের সকল নাগরিককে আহ্বান জানাবো তারা যেন মায়েদের প্রতি যথাযোগ্য সম্মান ও কর্তব্য পালন করেন।

এমআর/কেএফ