করোনায় আক্রান্ত হলেন পুলিশ কমিশনার মাহবুবর
শুক্রবার, ৭ই আগস্ট, ২০২০ খ্রিস্টাব্দ
today-news
brac-epl
প্রচ্ছদ » App Home Page

করোনায় আক্রান্ত হলেন পুলিশ কমিশনার মাহবুবর

চট্টগ্রাম মহানগর পুলিশের (সিএমপি) কমিশনার মো. মাহাবুবর রহমান নভেল করোনাভাইরাসে (কোভিড-১৯) আক্রান্ত হয়েছেন। সোমবার (৮ জুন) রাতে পাওয়া তার করোনা পরীক্ষার রিপোর্ট পজেটিভ এসেছে।

দেশে এই প্রথম পুলিশের কমিশনার পদমর্যাদার তথা উর্ধতন কোনো কর্মকর্তা করোনায় আক্রান্ত হলেন।


করোনাভাইরাস সংক্রান্ত দেশ-বিদেশের নির্বাচিত নিউজ ও টিপস পাওয়া যাচ্ছে ফেসবুক গ্রুপ

Corona: News & Tips এ। এতে যোগ দিয়ে সহজেই থাকতে পারেন আপডেট।


জানা গেছে, গত বৃহস্পতিবার থেকে মাহবুবুর রহমান জ্বরে ভুগছিলেন। এর প্রেক্ষিতে নিজের ও স্ত্রীর নমুনা পরীক্ষার জন্য দিয়েছিলেন। সোমবার পাওয়া রিপোর্টে মাহবুবুর রহমানের শরীরে করোনাভাইরাস শনাক্ত হলেও তার স্ত্রীর রিপোর্ট নেগেটিভ এসেছে।

সিএমপি কমিশনার মাহবুবুর রহমান বাসায় আইসোলেশনে থেকে চিকিৎসা নিচ্ছেন। তার শারীরিক অবস্থা ভাল আছে বলে জানা গেছে।

চট্টগ্রামে করোনাভাইরাসের বিস্তার ঠেকাতে সিএমপির কমিশনার উল্লেখযোগ্য ভূমিকা রেখে যাচ্ছিলেন আক্রান্ত হওয়ার আগ পর্যন্ত। করোনায় আক্রান্ত হওয়ার ঝুঁকি থাকার পরও তিনি নিজে উপস্থিত থেকে সার্বক্ষণিক করোনা পরিস্থিতি তদারক করে যাচ্ছিলেন। চট্টগ্রাম নগর পুলিশে করোনা আক্রান্তের সংখ্যা বেড়ে যাওয়ার পর সেদিকেও তিনি আলাদাভাবে সময় দিচ্ছিলেন।

করোনা আক্রান্ত হয়ে মৃত্যুবরণকারীদের লাশ দাফনের জন্য তিনি পুলিশের একটি ইউনিট গঠন করে দেন। সে সাথে প্রাইভেট ক্লিনিকগুলো যখন সাধারণ মানুষের চিকিৎসা বন্ধ করে দিয়েছিলো। সিএমপি কমিশনার মাহবুবর রহমান নিজে উদ্যোগী হয়ে প্রাইভেট ক্লিনিকগুলোর মালিকদের সাথে বৈঠক করে তাদের চিকিৎসা সেবা দিতে ব্যবস্থা নিয়েছিলেন। করোনাকালে চট্টগ্রাম মেট্রোপলিটন পুলিশের এসব কাজে সারাদেশের পুলিশ ‘মানবিক পুলিশ’ হিসাবেই স্বীকৃতি পেয়েছে। চট্টগ্রামে করোনা পরিস্থিতি সামাল দিতে যে ভূমিকা তিনি রেখে যাচ্ছেন, তা প্রশংসিত হয়েছে সরকারের শীর্ষ মহলেও।

এই বিভাগের আরো সংবাদ