'রেড জোন' চিহ্নিত করে নারায়ণগঞ্জের ৩ এলাকা লকডাউন
সোমবার, ৬ই জুলাই, ২০২০ ইং
today-news
brac-epl
প্রচ্ছদ » App Home Page

‘রেড জোন’ চিহ্নিত করে নারায়ণগঞ্জের ৩ এলাকা লকডাউন

করোনা ভাইরাস সংক্রমণ পরিস্থিতির লাগাম টানতে পাইলট প্রকল্প হিসেবে ‘রেড জোন’ চিহ্নিত করে নারায়ণগঞ্জের তিনটি এলাকা লকডাউন ঘোষণা করা হয়েছে।

আজ রোববার (৭ জুন) সকালে নিজ কার্যালয়ে সংবাদ সম্মেলন করে জেলা প্রশাসক মো. জসিম উদ্দিন ওই তিনটি এলাকা লকডাউন ঘোষণা করেন।

এদিকে জেলা স্বাস্থ্য বিভাগের কর্মকর্তাদের উপস্থিতিতে জেলা প্রশাসক লকডাউন ঘোষণা করার পর তিনটি এলাকার সংশ্লিষ্ট থানা পুলিশ সেখানে গিয়ে লকডাউন কার্যকর করে।

সংবাদ সম্মেলনে জেলা প্রশাসক মো. জসিম উদ্দিন জানান, নারায়ণগঞ্জে করোনা সংক্রমণ পরিস্থিতি ক্রমাগত বাড়তে থাকায় আগের মতো পুরো জেলা লকডাউন করা হবে না। সংক্রমণের হার বিবেচনায় নিয়ে তিনটি এলাকা লকডাউন ঘোষণা করা হলো। আমলা পাড়া, জামতলা এলাকার আব্দুল হামিদ সড়ক ও রূপায়ন টাউন এলাকা রোববার থেকে লকডাউন থাকবে। সর্বনিম্ন ১৫ দিন এবং সর্বোচ্চ ২১ দিন এসব এলাকা লকডাউন থাকবে।

জেলা প্রশাসক জানান, লকডাউন চলাকালীন এসব এলাকার মানুষ বাইরে বের হতে পারেবন না, আবার কেউ এই এলাকায় প্রবেশ করতে পারবেন না। লকডাউন এলাকার মানুষের খাবার এবং ওষুধসহ প্রয়োজনীয় সবকিছু সরবরাহ করা হবে।

ধর্মীয় উপাসনালয়গুলোতে জনসাধারণের যাতায়াত আপাতত বন্ধ ঘোষণা করা হয়েছে। সবার জন্য সকল স্বাস্থ্যবিধি মানা বাধ্যতামূলক বলেও উল্লেখ করেন জেলা প্রশাসক।

প্রসঙ্গত, এবার আগের মতো একযোগে সারাদেশ লকডাউন করা হবে না। সংক্রমণের হার বিবেচনায় নিয়ে পাড়া, মহল্লা, ওয়ার্ড ও এলাকাভিত্তিক সারা দেশকে রেড, ইয়েলো ও গ্রিন- এই তিন জোনে ভাগ করে লকডাউন করা হবে। কক্সবাজারকে রেডজোন হিসেবে চিহ্নিত করে ইতোমধ্যে লকডাউন করা হয়েছে।

অর্থসূচক/কেএসআর

এই বিভাগের আরো সংবাদ