প্রধানমন্ত্রীর ত্রাণ তহবিলে আইপিডিসির ২ কোটি টাকার অনুদান
বৃহস্পতিবার, ১০ জুলাই, ২০২০
today-news
brac-epl
প্রচ্ছদ » App Home Page

প্রধানমন্ত্রীর ত্রাণ তহবিলে আইপিডিসির ২ কোটি টাকার অনুদান

পুঁজিবাজারে তালিকাভুক্ত আর্থিক প্রতিষ্ঠান আইপিডিসি ফাইন্যান্স লিমিটেড প্রধানমন্ত্রীর ত্রাণ ও কল্যাণ তহবিলে ২ কোটি টাকা প্রদান করেছে। করোনাভাইরাস জনিত সংকট মোকাবেলায় অবদান রাখতে এই অর্থ দিয়েছে দেশে বেসরকারা খাতের প্রথম আর্থিক প্রতিষ্ঠান আইপিডিসি ফাইন্যান্স।

আইপিডিসি ফাইন্যান্স-এর পক্ষ থেকে আইপিডিসি‘র চেয়ারম্যান ও সাবেক মুখ্য সচিব মো. আব্দুল করিম প্রধানমন্ত্রীর কার্যালয়ে এই চেক হস্তান্তর করেন। চেক গ্রহণ করেন প্রধানমন্ত্রীর মুখ্য সচিব ড. আহমদ কায়কাউস। এসময় প্রধানমন্ত্রী শেখ হাসিনা ভিডিও কনফারেন্সের মাধ্যমে অনুষ্ঠানে যোগ দেন। তিনি প্রতিনিধিদলকে দেশের প্রান্তিক ও বিপদগ্রস্থ মানুষের পাশে এসে দাঁড়ানোর জন্য ধন্যবাদ জানান।

দেশে অর্থনৈতিক সংকট সত্ত্বেও, চলমান মহামারী মোকাবিলায় সমাজের দুস্থ ও অসহায় মানুষকে সহায়তা করার জন্য নিরলসভাবে কাজ করে যাচ্ছে আইপিডিসি। দেশের বিভিন্ন স্বেচ্ছাসেবী সংস্থার সাথে আইপিডিসি সারাদেশে দুস্থ ও অসহায় মানুষের মাঝে খাদ্য ও প্রয়োজনীয় দ্রব্য সরবরাহ করে চলেছে। এছাড়া আইপিডিসি বিভিন্ন সময়োপযোগী এবং উদ্ভাবনী পণ্য ও সেবা যেমন ‘আইপিডিসি মানবতা’ চালু করে, যেখানে গ্রাহকের প্রতি এক লাখ টাকা ডিপোজিটে একটি অসহায় পরিবার পাচ্ছেন এক মাসের খাবার। এছাড়া দেশের একমাত্র ডিজিটাল রিটেইল ফাইন্যান্সিং প্ল্যাটফর্ম আইপিডিসি ডানা -এর মাধ্যমে খুচরা বিক্রেতাদের জন্য প্রায় ৪০ কোটি টাকার একটি চলতি মূলধন ফান্ড গঠন করেছে।

আইপিডিসি ফাইন্যান্স লিমিটেড-এর ব্যবস্থাপনা পরিচালক ও সিইও মমিনুল ইসলাম বলেন, “আইপিডিসির পক্ষ থেকে প্রধানমন্ত্রীর ত্রাণ ও কল্যাণ তহবিলে ২ কোটি টাকা প্রদানের মাধ্যমে দেশে চলমান সংকটে সুবিধাবঞ্চিত ও প্রান্তিক জনগোষ্ঠীর পাশে দাঁড়াতে পেরে আমরা খুবই গর্বিত।”

এই বিভাগের আরো সংবাদ