স্বীকার করলেন শাকিব
বুধবার, ৮ই জুলাই, ২০২০ ইং
today-news
brac-epl
প্রচ্ছদ » App Home Page

স্বীকার করলেন শাকিব

ঢাকাইয়া চলচ্চিত্রের আস্থার প্রতীক তিনি। যার ছবি মানেই হল ভর্তি দর্শক। চলচ্চিত্রের খারাপ সময়েও নির্মাতা, প্রযোজকদের একমাত্র ভরসা তিনি। বলছি সুপারস্টার শাকিব খানের কথা। চলচ্চিত্রে আজকের এই অবস্থানে আসতে পোহাতে হয়েছে অনেক কাঠখড়। ভাগ্য সহায় ছিল বলে আজ তাকে বলা হয় বাংলা চলচ্চিত্রের মুকুটহীন সম্রাট।

শাকিব মানেই আলোচনা-সমালোচনা। ক্যারিয়ারের শুরু থেকেই বিভিন্ন সময় আলোচনা-সমালোচনার স্বীকার হয়েছেন শাকিব। দীর্ঘ নয় বছর লুকিয়ে অপুর সাঙ্গে প্রেম, গোপনে বিয়ে, সন্তানের পিতা, পরবর্তীতে বিচ্ছেদ এবং অন্য নায়িকার সাঙ্গে প্রেম-বিয়ের গুঞ্জন ইত্যাদি কারনে এই সুপারস্টারের পিছু ছাড়ছে না সমালোচনা। এসবের ধারাবাহিকতায় এবার করোনা মহামারিতে নীরব থাকায় সমালোচনার স্বীকার হয়েছেন শাকিব।

এদিকে, করোনায় চলচ্চিত্র পাড়ার অবস্থা বেশ খারাপ। কমেছে ছবি নির্মাণের সংখ্যা।  আর তাই নানা দিক বিবেচনা করে শাকিব খান নিজের পারিশ্রমিক অর্ধেকেরও কমে নিয়ে এসেছেন। এমন সংবাদ গত দুই দিন ধরে অর্থসূচক পত্রিকাসহ বেশ কয়েকটি গণমাধ্যমে প্রকাশিত হয় প্রযোজনা প্রতিষ্ঠানের বরাদ দিয়ে৷ তবে তখন সংবাদগুলো ভিত্তিহীন বলে অনেকেই সামাজিক যোগাযোগ মাধ্যমে কথা তুলেন। পাশাপাশি সাংবাদিকদের নিয়েও নানান কথা তোলেন। তবে এবার সেই পারিশ্রমিক কমানোর কথা নিজেই জানালেন শাকিব খান। ৬০ লক্ষ নয় বরং ১৫ লক্ষ পারিশ্রমিকে কাজ করবেন তিনি।

শাকিব বলেন, ৫০টি প্রেক্ষাগৃহ নিয়েই এগোব। চলচ্চিত্র-অন্তঃপ্রাণ মানুষেরা থাকলেই চলবে। ভালো গল্প, ভালো পরিচালক, ভালো টেকনিশিয়ান আর একজন চলচ্চিত্রপ্রেমী প্রযোজক-আর কিছুরই দরকার নেই। দরকার হয় আগের মতো দিনরাত পরিশ্রম করে শুটিং করব। আপাতত আগের সম্মানী নয়। চলচ্চিত্রকে বাঁচাতে নিজের সম্মানী কমানোর এই সিদ্ধান্ত চূড়ান্ত। শুধু তাই নয়, চলচ্চিত্রের অন্য সবারও সম্মানী তিন ভাগের এক ভাগ করার আহ্বান জানাচ্ছি।

শাকিবের পারিশ্রমিক কমানোর সিদ্ধান্তকে সাধুবাদ জানিয়েছেন চলচ্চিত্র বোদ্ধারা। তাদের ভাষ্যমতে-দেশের এই দুর্যোগময় পরিস্থিতিতে সিনেমার কাজ হচ্ছে না। শীর্ষে থাকা শাকিব খানের এমন সিদ্ধান্ত প্রশংসার দাবিদার।

এদিকে, শাকিবের ১৫ লক্ষ টাকা পারিশ্রমিকে কাজ করার খবর গণমাধ্যমে প্রকাশ পেলে তাকে নিয়ে ১৫ লক্ষ টাকা পারিশ্রমিক দিয়ে কাজ করার আগ্রহ প্রকাশ করেন নির্মাণাধীন ‘কাঠগড়ায় শরৎচন্দ্র’ ছবির পরিচালক আরিফুর জামান আরিফ। এছাড়াও আতিকুর রহমান নামের একজন ১৫ লাখ পারিশ্রমিকে ছবি প্রযোজনার আগ্রহ জানান। শাকিব পারিশ্রমিক কমালে তাদের মতো অনেক প্রযোজক ও পারিচালক তাকে নিয়ে কাজ করতে আগ্রহী আছেন।

অর্থসূচক/এএ/এমএস

 

এই বিভাগের আরো সংবাদ