‘মহাজোটের কতিপয় কুলাঙ্গার সংখ্যাঘুদের হামলায় জড়িত’

hasanul-haque-enu
hasanul haque enu
ফাইল ছবি: তথ্যমন্ত্রী হাসানুল হক ইনু

মহাজোট সরকার সংখ্যালঘুদের নিরাপত্তা দিতে ব্যর্থ হয়েছে। সংখ্যালঘুদের ওপর হামলার ঘটনায় মহাজোট সরকারের কতিপয় কুলাঙ্গার জড়িত বলে মন্তব্য করেছেন তথ্যমন্ত্রী হাসানুল হক ইনু।

শনিবার সকালে ঢাকা বিশ্ববিদ্যালয়ের নবাব নওয়াব আলী চৌধুরী সিনেট ভবনে ‘এট্রোসিটিজ অন মাইনোরিটিজ ইন বাংলাদেশ’ শীর্ষক গ্রন্থের প্রকাশনা অনুষ্ঠানে আলোচক হিসেবে তিনি এসব কথা বলেন।

বাংলাদেশ হিন্দু-বৌদ্ধ-খ্রিষ্টান ঐক্য পরিষদ এই অনুষ্ঠানের আয়োজন করে।

তথ্যমন্ত্রী বলেন, সংখ্যালঘুদের ওপর পরিকল্পিত হামলা করা হয়েছে। একটি মহল রাজনৈতিক ফায়দা হাসিলের উদ্দেশ্যে সংখ্যালঘুদের ওপর এই হামলা করা হয়েছে।

তিনি বলেন, এই হামলার সাথে বিএনপি-জামায়াত শিবিরের ইন্ধন রয়েছে। তারা যুদ্ধাপরাধীদের বিচার বাধাগ্রস্ত করার লক্ষ্যে সংখ্যালঘুদের ওপর হামলা করেছে।

দৈনিক ভোরের কাগজের সম্পাদক শ্যামল দত্তের পরিচালনায় এ সময় অনুষ্ঠানে অন্যান্যদের মধ্যে মানবাধিকার কমিশনের চেয়ারম্যান অধ্যাপক ড. মিজানুর রহমান, সাবেক মন্ত্রী সুরঞ্জিত সেনগুপ্ত, আওয়ামী লীগের প্রেসিডিয়াম সদস্য নুরে আলম লেলিন এমপি, ঢাকা বিশ্ববিদ্যালয়ের এমিরিটাস অধ্যাপক ড. আনিসুজ্জামান, জাতীয় পার্টির প্রেসিডিয়াম সদস্য জিয়াউদ্দিন আহমেদ বাবলু, অর্থনীতিবীদ রেহমান সুবহান, লেখক কলামিস্ট সৈয়দ আবুল মকসুদ, রওনক জাহান, সাংবাদিক অজয় দাস গুপ্ত প্রমুখ উপস্থিত ছিলেন।

এএইচ