অটোমেশনকে সর্বোচ্চ অগ্রাধিকার দিচ্ছে বিএসইসি
মঙ্গলবার, ৭ই জুলাই, ২০২০ ইং
today-news
brac-epl
প্রচ্ছদ » App Home Page
সিএমজেএম নেতৃবৃন্দকে বিএসইসির চেয়ারম্যান

অটোমেশনকে সর্বোচ্চ অগ্রাধিকার দিচ্ছে বিএসইসি

পুঁজিবাজারের অটোমেশনকে সর্বোচ্চ অগ্রাধিকার দিচ্ছে নিয়ন্ত্রক সংস্থা বাংলাদেশ সিকিউরিটিজ অ্যান্ড এক্সচেঞ্জ কমিশনের (বিএসইসি) নতুন নেতৃত্ব। ইতোমধ্যে এ প্রক্রিয়া শুরু হয়েছে। আগামী এক বছরের মধ্যে প্রক্রিয়া শেষ করার আশা করছে কমিশন।


অর্থসূচকে প্রকাশিত পুঁজিবাজার ও অর্থনীতির গুরুত্বপূর্ণ সব খবর পাওয়া যাচ্ছে আমাদের ফেসবুক গ্রুপ

Sharebazaar-News & Analysis এ। এতে যোগ দিয়ে সহজেই থাকতে পারেন আপডেট।


বিএসইসির নতুন চেয়ারম্যান অধ্যাপক শিবলী রুবাইয়াত-উল-ইসলাম আজ পুঁজিবাজার সাংবাদিকদের সংগঠন ক্যাপিটাল মার্কেট জার্নালিস্টস ফোরাম (সিএমজেএফ) এর নেতৃবৃন্দকে এ তথ্য জানিয়েছেন।

আজ বৃহস্পতিবার (৪ জুন) বিকালে সিএমজেএফের একটি প্রতিনিধি দল তার সঙ্গে সৌজন্য সাক্ষাত করতে গেলে তিনি তাদের এ কথা বলেন। সংগঠনটির সভাপতি হাসান ইমাম রুবেল ও সাধারণ সম্পাদক মনির হোসেন এই প্রতিনিধি দলের নেতৃত্ব দেন।

সিএমজেএফ নেতৃবৃন্দ এ সময় নতুন কমিশনকে বাজারে স্বচ্ছতা-জবাবদিহীতা বাড়ানো ও সুশাসন প্রতিষ্ঠার উপর জোর দেওয়ার আহ্বান জানান। পাশাপাশি তারা বাজারে মূল্য সূচকের হ্রাস-বৃদ্ধি নিয়ন্ত্রণে হস্তক্ষেপ থেকে বিরত থা্কার পরামর্শ দেন।

সংশ্লিষ্ট সূত্রে এই তথ্য জানা গেছে।

সিএমজেএফ নেতৃবৃন্দ বলেন, গত এক দশকে অনেক আইন প্রণয়ন করেছে বিএসইসি। কিন্তু এসব আইনের কার্যকর প্রয়োগ হয়নি। সুশাসনের কথা অনেক বলা হলেও বাজারে সুশাসন আসেনি।

তারা পুঁজিবাজারের টেকসই উন্নয়নে বিএসইসির নেওয়া যে কোনো উদ্যোগে সহায়তা করার আশ্বাস দেন। অন্যদিকে যে কোনো ধরনের বিচ্যুতির ক্ষেত্রে তারা তাদের সাংবাদিকতার দায়িত্ব কার্যকরভাবে পালন করে যাবেন বলেও তাদের অবস্থান স্পষ্ট করে জানান।

বিএসইসির চেয়ারম্যান বলেন, যে কোনো উন্নয়নের ক্ষেত্রে গণমাধ্যমের গুরুত্বপূর্ণ ভূমিকা আছে। তাই গণমাধ্যমে উঠে আসা পুঁজিবাজারের বিভিন্ন বিষয়কে তারা গুরুত্বের সঙ্গে বিবেচনায় নেবেন।

তিনি সিএমজেএফ এর সদস্যদের পেশাগত দক্ষতা বাড়াতে পর্যাপ্ত প্রশিক্ষণের আয়োজনে সহায়তার আশ্বাস দেন।

এই বিভাগের আরো সংবাদ