বর্ণবাদের বিরুদ্ধে আওয়াজ তুললো চট্টগ্রাম চ্যালেঞ্জার্স
বৃহস্পতিবার, ২রা জুলাই, ২০২০ ইং
today-news
brac-epl
প্রচ্ছদ » App Home Page

বর্ণবাদের বিরুদ্ধে সরব চট্টগ্রাম চ্যালেঞ্জার্স

আফ্রিকান-আমেরিকান জর্জ ফ্লয়েডকে হত্যার ঘটনায় পুরো যুক্তরাষ্ট্র এখন উত্তাল। কৃষ্ণাঙ্গ হওয়ায় বিচারকার্য ছাড়া তাঁকে হাঁটুর নিচে পিষে হত্যা করেছে যুক্তরাষ্ট্রের মিনেসোটা অঙ্গরাজ্যের পুলিশ সদস্য ডেরেক চাওভিন। ঘটনার পর এই কৃষ্ণাঙ্গকে হত্যার ভিডিও ছড়িয়ে পরে সারা বিশ্বে। যে কারণে এর বিরুদ্ধে সাড়া পড়েছে অনেক।

করোনা ভাইরাসের প্রাদুর্ভাবে থমকে আছে পুরো বিশ্ব। যুক্তরাষ্ট্রের অবস্থাও একই। এই সময়ে দেশটিতে চলছে বর্ণবাদ বিরোধী আন্দোলন। এমন সময় নিজেদের সমর্থন প্রকাশ করেছে অনেক ক্রীড়া ব্যক্তিত্ব বা ক্লাবগুলো। বিপিএল ফ্র্যাঞ্চাইজি চট্টগ্রাম চ্যালেঞ্জার্সও এই গুরুত্বপূর্ণ বিষয়টিকে তুলে ধরছে সবার সামনে।

সম্প্রতি চট্টগ্রাম চ্যালেঞ্জার্সের ব্যবস্থাপনা পরিচালক কেএম রিফাতুজ্জামানের উদ্যোগে দলটির খেলোয়াড়রা এই বিষয়ে ভিডিও বার্তা দিয়েছেন যা চ্যালেঞ্জার্সের অফিসিয়াল ফেসবুক পেজে প্রকাশ করা হয়েছে। তিনি বলেন, একটি গুরুত্বপূর্ণ সামাজিক বিষয়ে শান্তিপূর্ণ প্রতিবাদে ভক্তদের অনুপ্রাণিত করতেই খেলোয়াড়দের এই প্রয়াস।

এছাড়া বর্ণবাদের বিরুদ্ধে নিজেদের অবস্থান পরিষ্কার করে একটি পোস্ট করেছে চ্যালেঞ্জার্স। সেখানে বলা হয়েছে, ‘যুগ যুগ ধরে চলে আসা বর্ণবাদী আচরণে পরিবর্তন আনতে শান্তিপূর্ণ প্রতিবাদকে সমর্থন করে চট্টগ্রাম চ্যালেঞ্জার্স। অগণিত নিপীড়িত মানুষের প্রতিবাদের ভাষা শোনার সময় এখনই। বর্ণবাদকে না বলুন হৃদয় থেকে।’

গেল বঙ্গবন্ধু বিপিএলের অন্যতম সেরা দল চট্টগ্রাম চ্যালেঞ্জার্স। পুরো আসরে দারুণ খেললেও প্লে-অফ পর্ব থেকে ছিটকে যেতে হয় তাঁদের। মাহমুদউল্লাহ রিয়াদ ছাড়াও এই দলে আছেন ইমরুল কায়েস, নুরুল হাসান, মেহেদী হাসান রানা, মুক্তার আলি, মাহমুদউল্লাহ রিয়াদ, রুবেল হোসেন, এনামুল হক জুনিয়ররা। এছাড়া বিদেশি ক্রিকেটারদের মধ্যে ক্রিস গেইল, আভিশকা ফার্নান্দো, রায়াদ এমরিত, ইমাদ ওয়াসিম এবং কেসরিক উইলিয়ামসের মতো তারকারা রয়েছেন এই দলে। আগামী বিপিএলেও খেলার ব্যাপারে আগ্রহ প্রকাশ করেছে এই ফ্র্যাঞ্চাইজিটি।

অর্থসূচক/এএইচআর

এই বিভাগের আরো সংবাদ