রাজৈরে কৃষকের বাড়িতে আগুন, ৮ লাখ টাকার ক্ষতি

ছবি: অর্থসূচক
ছবি: অর্থসূচক
ছবি: অর্থসূচক

মাদারীপুরের রাজৈর উপজেলার বাজিতপুর ইউনিয়নের কোদালিয়া গ্রামে শুক্রবার রাতে এক কৃষকের বাড়িতে আগুন দিয়েছে দুর্বৃত্তরা। এতে ওই কৃষকের ৩টি ঘরসহ জমি বিক্রি করা নগদ ২ লাখ টাকা পুড়ে গেছে। এতে প্রায় ৮ লাখ টাকার ক্ষয়-ক্ষতি হয়েছে বলে জানা গেছে।

ক্ষতিগ্রস্থ কৃষক ও স্থানীয় সূত্রে জানা গেছে, শুক্রবার দুপুরে কোদালিয়া গ্রামের কাঞ্চন মোল্লার বাড়ির রেইন্ট্রি গাছের একটি ডাল কেটে নেয় তারই চাচাতো ভাই শাহজামাল মোল্লা ও শাহজাহান মোল্লা। এতে সে বাধা দিলে উভয়ের মধ্যে বাকবিতন্ডা হয়।

এই ঘটনাকে কেন্দ্র করে সন্ধ্যা সাড়ে ৭টার দিকে শাহজামাল ও শাহজাহান তার দলবল নিয়ে কাঞ্চন মোল্লার বাড়িতে অগ্নিসংযোগ করে ৩টি বসতঘর পুড়িয়ে দেয়। এতে ঐ কৃষকের জমি বিক্রি করা নগদ ২ লাখ টাকা, স্বর্ণালংকার, আসবাবপত্র, রবিশস্যসহ সর্বস্ব পুড়ে ছাই হয়ে যায়। এতে প্রায় ৮ লাখ টাকার ক্ষয়-ক্ষতি হয়েছে বলে ক্ষতিগ্রস্থ পরিবারের অভিযোগ।

অপর দিকে এ ঘটনা ভিন্নখাতে প্রবাহের জন্য দুর্বৃত্তরা শনিবার সকালে নিজেদের বাড়ির মালামাল অন্যত্র সরিয়ে কাঞ্চন মোল্লার বিরুদ্ধে লুটের অভিযোগ এনেছে।

বাজিতপুর ইউনিয়ন পরিষদ চেয়ারম্যান সিরাজুল হাওলাদার জানান, ঘটনা শুনে আমি ঘটনাস্থল পরিদর্শন করেছি। দুই পক্ষই আমার কাছে অভিযোগ করেছে। মামলা হয়েছে। আমি চাই যারা এই ঘটনার সাথে জড়িত তাদের বিচার হোক।

রাজৈর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মো. মনিরুজ্জামান ঘটনার সত্যতা নিশ্চিত করে বলেন, এই ঘটনায় মামলা হয়েছে। তদন্ত করে ব্যবস্থা নেওয়া হবে।

সাকি/