মানিকগঞ্জে করোনা উপসর্গ নিয়ে মুক্তিযোদ্ধার মৃত্যু
শনিবার, ৪ঠা জুলাই, ২০২০ ইং
today-news
brac-epl
প্রচ্ছদ » App Home Page

মানিকগঞ্জে করোনা উপসর্গ নিয়ে মুক্তিযোদ্ধার মৃত্যু

করোনা ভাইরাসের উপসর্গ নিয়ে মানিকগঞ্জের ঘিওর উপজেলার ঠাকুরকান্দির মুক্তিযোদ্ধা সফিউদ্দিন (৭৪) মারা গেছেন। আজ বুধবার ভোরে তিনি জেলা হাসপাতালের আইসোলেশন ওয়ার্ডে চিকিৎসাধীন অবস্থায় মারা যান।

হাসপাতালটির তত্ত্বাবধায়ক ডা. আরশ্বাদ উল্লাহ এ তথ্য নিশ্চিত করে জানান, মুক্তিযোদ্ধা সফিউদ্দিন জ্বর ও শ্বাসকষ্ট নিয়ে গতকাল মঙ্গলবার বিকেল ৫টার দিকে হাসপাতালে ভর্তি হন। আজ ভোর সাড়ে ৪টায় তিনি মারা যান। তিনি করোনায় আক্রান্ত কিনা সেটি জানতে তার নমুনা সংগ্রহ করে সাভার প্রাণীসম্পদ গবেষণা ইন্সটিটিউটে পাঠানো হয়েছে।

চৌহালি উপজেলা মুক্তিযোদ্ধা সংসদ ইউনিটের কমান্ডার আফতাব উদ্দিন তালুকদার জানান, মুক্তিযুদ্ধকালীন সফিউদ্দিন ১১ নম্বর সেক্টরের সিরাজগঞ্জের চৌহালি উপজেলার কমান্ডার ছিলেন। ভারতের দেরাদুন থেকে প্রশিক্ষণ নিয়ে যুদ্ধে গ্রুপ কমান্ডের দায়িত্ব পালন করেন তিনি।

সফিউদ্দিনের বাড়ি টাঙ্গাইলে হলেও দীর্ঘদিন তিনি পরিবার নিয়ে মানিকগঞ্জের ঘিওর উপজেলার বসবাস করে আসছিলেন।

ঘিওর উপজেলা নির্বাহী কর্মকর্তা আইরনি আক্তার বলেন, মুক্তিযোদ্ধা সফিউদ্দিনকে বিকেল ৫টায় রাষ্ট্রীয় মর্যাদায় ঠাকুরকান্দি গ্রামের কবরস্থানে দাফন করা হবে। করোনা উপসর্গ থাকায় তার জানাজা ও দাফন সরকারি নির্দেশনা অনুযায়ী হবে।

এদিকে, মানিকগঞ্জে গত ২৪ ঘণ্টায় নতুন করে আরও ৩ জন করোনা ভাইরাসে আক্রান্ত হয়েছেন। নতুন আক্রান্ত ৩ জনই হরিরামপুর উপজেলার বাসিন্দা। এ নিয়ে জেলায় মোট আক্রান্তের সংখ্যা দাঁড়িয়েছে ১৭৬ জনে।

আজ বুধবার দুপুরে এ তথ্য নিশ্চিত করেছেন মানিকগঞ্জের সিভিল সার্জন ডা. আনোয়ারুল আমিন আখন্দ।

তিনি জানান, আক্রান্তদের মধ্যে সিংগাইর উপজেলায় ৪৯ জন, মানিকগঞ্জ সদর উপজেলায় ৪০ জন, ঘিওর উপজেলায় ৩২ জন করে, সাটুরিয়া উপজেলায় ২২ জন, হরিরামপর উপজেলার ২১ জন, শিবালয় উপজেলায় ১০জন ও দৌলতপুর উপজেলায় রয়েছেন ২ জন।

তিনি আরও জানান, এ পর্যন্ত মোট দুই হাজার ৭৭৫ জনের নমুনা সংগ্রহ করে পরীক্ষার জন্য ঢাকার বিভিন্ন স্থানে পাঠানো হয়েছে। এর মধ্যে দুই হাজার ২৭৫টির রিপোর্ট পাওয়া গেছে। যাতে পজিটিভ পাওয়া গেছে ১৭৬ জনের। আক্রান্তদের মধ্যে ২০ জন জেলার বিভিন্ন হাসপাতালে এবং ১১৪ জন নিজ বাড়িতে আইসোলেশনে আছেন।

অর্থসূচক/এমএস

এই বিভাগের আরো সংবাদ