ব্যাংকারদের জন্য আলাদা হাসপাতাল দাবি
শনিবার, ১১ জুলাই, ২০২০
today-news
brac-epl
প্রচ্ছদ » App Home Page

ব্যাংকারদের জন্য আলাদা হাসপাতাল দাবি

করোনার প্রাদুর্ভাবের সময়ে গ্রাহকসেবা দিয়ে যাচ্ছে ব্যাংকগুলো। এতে স্বাস্থ্যঝুঁকি নিয়ে কাজ করার সময় আক্রান্ত হচ্ছেন ব্যাংকাররা। অনেকে মারাও যাচ্ছেন। এমন পরিস্থিতিতে প্রাণঘাতী করোনা চিকিৎসার জন্য নির্দিষ্ট হাসপাতাল চেয়েছেন ব্যাংকাররা। একই সঙ্গে ব্যাংকার ও তাদের পরিবারের সদস্যদের চিকিৎসার জন্য একটি আধুনিক সম্মিলিত ব্যাংকার্স হাসপাতাল প্রতিষ্ঠারও দাবি জানানো হয়েছে।

ব্যাংকের প্রধান নির্বাহীদের সংগঠন অ্যাসোসিয়েশন অব ব্যাংকার্স (এবিবি)-এর কাছে এ দাবি করে ব্যাংকারদের নিয়ে গঠিত সংগঠন ‘ব্যাংকার্স ক্লাব অব বাংলাদেশ লিমিটেড’। এ বিষয়ে গত ২৭ মে এবিবির কাছে চিঠি দিয়েছে সংগঠনটি।

এবিবি সভাপতিকে দেয়া ব্যাংকার্স ক্লাব অব বাংলাদেশের প্রেসিডেন্ট মো. আবু জাফর শামছুদ্দিন এবং জেনারেল সেক্রেটারি মো. রাশেদ আকতার স্বাক্ষরতি চিঠিতে বলা হয়েছে, ২০১৮ সালে ব্যাংকার্স ক্লাব অব বাংলাদেশের প্রতিষ্ঠাকালীন বেশকিছু উদ্দেশ্যের মধ্যে অন্যতম ছিল দেশের সব ব্যাংকার এবং তাদের পরিবারের সদস্যদের চিকিৎসার জন্য একটি আধুনিক সম্মিলিত ব্যাংকার্স হাসপাতাল প্রতিষ্ঠা করা, যা তৎকালীন আহ্বায়ক কমিটির প্রথম সভায় এজেন্ডা হিসেবে অন্তর্ভুক্ত হয়েছে।

সেই মোতাবেক গত ২৭ মে ক্লাবের সদস্যদের সঙ্গে অনলাইন আলাপচারিতায় হাসপাতাল প্রতিষ্ঠা সম্পর্কিত প্রস্তাব উত্থাপিত হলে এবিবি যে আন্তরিক ইচ্ছা ও আগ্রহ ব্যক্ত করে তা দেখে ব্যাংক ক্লাব সদস্যরা অনুপ্রাণিত হন।

এছাড়া বর্তমানে মহামারি করোনা ভাইরাসের সংকটকালীন আক্রান্ত অধিকাংশ পেশাজীবীর জন্য নির্দিষ্ট হাসপাতাল নির্ধারণ করা হয়েছে। এ অবস্থায় করোনায় আক্রান্ত ব্যাংকারদের জন্য একটি হাসপাতালকে নির্দিষ্ট করার দাবি করেছে সংগঠনটি।

অর্থসূচক/জেডএ/কেএসআর

এই বিভাগের আরো সংবাদ