ডা. জাফরুল্লাহর শারীরিক অবস্থার উন্নতি
সোমবার, ৬ই জুলাই, ২০২০ ইং
today-news
brac-epl
প্রচ্ছদ » App Home Page

ডা. জাফরুল্লাহর শারীরিক অবস্থার উন্নতি

করোনা ভাইরাসে আক্রান্ত গণস্বাস্থ্য কেন্দ্রের প্রতিষ্ঠাতা এবং ট্রাস্টি ডা. জাফরুল্লাহ চৌধুরীর শারীরিক অবস্থার উন্নতি হয়েছে। বর্তমানে আগের চেয়ে ভালো আছেন। শ্বাসকষ্ট নেই। তবে তার গলায় সামান্য ব্যথা রয়েছে।

আজ মঙ্গলবার (০২ জুন) বিকেলে ডা. জাফরুল্লাহ চৌধুরী নিজেই গণমাধ্যমকে তার বর্তমান শারীরিক অবস্থা জানান।

ডা. জাফরুল্লাহ চৌধুরী বলেন, আগের চেয়ে ভালো আছি। ধীরে ধীরে উন্নতির দিকে যাচ্ছি। দোয়া করবেন। বর্তমানে শ্বাসকষ্ট নেই। তবে গলায় কিছুটা ইনফেকশন আছে। সামান্য ব্যথা করছে। এছাড়া অন্যান্য বিষয় ভালো আছে। রক্ত নিতে হবে।

গণস্বাস্থ্য কেন্দ্রের উদ্ভাবিত কিটের অনুমোদন প্রসঙ্গে তিনি বলেন, আমাদের চারশ’ কিটের পরীক্ষা সম্পন্ন হয়েছে। আমরা সরকারকে বলেছি যে, চারশ’ কিটের পরীক্ষা হয়েছে, সেটার ওপর মূল্যায়ন করে একটা অনুমোদন দিন। কিটের পরীক্ষার রিপোর্ট তো আমরা দেখিনি। তবে আমরা শুনেছি এই কিটের রেজাল্ট অনেক পজিটিভ।

এদিকে জাতীয় ঐক্যফ্রন্টের দপ্তর প্রধান জাহাঙ্গীর আলম মিন্টু জানিয়েছেন, আজ দুপুরে গণস্বাস্থ্য ধানমন্ডি নগর হাসপাতালে স্বাস্থ্য সুরক্ষা পোশাক পরে ডা. জাফরুল্লাহ চৌধুরীর সঙ্গে দেখা করি। তার শারীরিক অবস্থা এখন স্থিতিশীল। তবে গলায় একটু ব্যাথা আছে। দ্রুত সুস্থতা কামনা করে তিনি দেশবাসীর নিকট দোয়া প্রার্থনা করেন।

গত ২৫ মে ডা. জাফরুল্লাহ চৌধুরীর শরীরে করোনা ভাইরাস শনাক্ত হয়। প্রথমে গণস্বাস্থের র্যা পিড ডট ব্লট কিটের পরীক্ষায় তার করোনা শনাক্ত হয়। এরপর বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিক্যাল বিশ্ববিদ্যালয়ের (বিএসএমএমইউ) পরীক্ষাতেও একই রেজাল্ট আসে।

বর্তমানে ডা. জাফরুল্লাহ ধানমন্ডির গণস্বাস্থ্য নগর হাসপাতালে চিকিৎসাধীন। এছাড়া তার স্ত্রী এবং ছেলেও বর্তমানে করোনা ভাইরাসে আক্রান্ত। তারা বাসায় আইসোলেশনে চিকিৎসা নিচ্ছেন।

অর্থসূচক/কেএসআর

এই বিভাগের আরো সংবাদ