মাস্কের বাইরে ফুটে উঠবে নিজের হাসি মুখ!
শনিবার, ৪ঠা জুলাই, ২০২০ ইং
today-news
brac-epl
প্রচ্ছদ » App Home Page

মাস্কের বাইরে ফুটে উঠবে নিজের হাসি মুখ!

ভয়াবহ সংক্রামক করোনার এই সময়ে মাস্ক পড়াটা বাধ্যতামূলক। মাস্ক পড়লে ঢেকে থাকে মুখ। তবে ভারতের কেরালার এক চিত্রগ্রাহক তৈরি করলেন অন্যরকম মাস্ক। তার কেরামতি সকলের মন ছুঁয়ে গেছে।

কেরালার কোট্টায়াম শহরের বাসিন্দা বিনেশ পালের ছবি তোলার একটি স্টুডিও রয়েছে। বিয়ে আর অনুষ্ঠানের ছবি তোলা ছিল তার আয়ের পথ। এছাড়া তার স্টুডিওতে কফি মগ, টি শার্টের উপরেও ছাপানো হতো ছবি। তবে করোনা তার এই উপার্জনের পথে বাধা হয়ে দাঁড়ায়।

এই পরিস্থিতিতে ব্যতিক্রমী মাস্ক তৈরি করে আবার ঘুরে দাঁড়ানোর চেষ্টা করছেন বিনেশ। বিনেশ নিজে তার তৈরি মাস্ক সম্পর্কে জানান। তিনি বলেন, ‘যেকোন মানুষের নাকের নিচ থেকে থুতনি পর্যন্ত অংশটির ছবি মাস্কের উপরে ছাপিয়ে দেওয়া হয়। ওই মাস্ক পরা অবস্থায় তাকালেই মনে হবে তিনি হাসছেন। এই কঠিন সময়ে হাসি ইতিবাচক শক্তির জোগান দিতে পারে। তাই হাসিমুখের মাস্কই আমি তৈরি করছি।’ এরসঙ্গে গোঁফ-দাঁড়িও প্রয়োজনে যোগ করা হচ্ছে মাস্কে। ক্রেতার সঙ্গে আলোচনা করে তার মনমতো মাস্ক তৈরি করে দিচ্ছেন বিনেশ। এক একটি মাস্ক তৈরিতে সময় লাগে প্রায় ১৫ মিনিট। দাম মাত্র ৬০ টাকা।

ব্যতিক্রমী এই মাস্ক তৈরি করে বেশ জনপ্রিয় হয়ে উঠেছেন বিনেশ। এখন পর্যন্ত কমপক্ষে ৩ হাজার মাস্ক বানিয়ে ডেলিভারি দিয়েছেন তিনি। আরো ৫ হাজারের মতো মাস্ক ডেলিভারি দেয়ার কথা রয়েছে বলে জানান বিনেশ।

ছবি তোলার পুরোনো ব্যবসার মন্দায় চোখে অন্ধকার দেখছিলেন ওই চিত্রগ্রাহক। তবে মাস্কের ব্যবসা দিয়ে ঘুরে দাঁড়াতে পেরে মনের জোর ফিরে পেয়েছেন বিনেশ। সূত্র: সংবাদ প্রতিদিন

অর্থসূচক/এসএস/এমএস

 

এই বিভাগের আরো সংবাদ