করোনায় প্রাণ গেল আরও এক ব্যাংক কর্মকর্তার
শনিবার, ৪ঠা জুলাই, ২০২০ ইং
today-news
brac-epl
প্রচ্ছদ » App Home Page
নেত্রকোনায় আক্রান্ত ৮ ব্যাংকার

করোনায় প্রাণ গেল আরও এক ব্যাংক কর্মকর্তার

প্রাণঘাতী নভেল করোনাভাইরাসে (কোভিড-১৯) আক্রান্ত হয়ে আরও এক ব্যাংক কর্মকর্তার মৃত্যু হয়েছে বলে জানা গেছে। তিনি বেসরকারি ন্যাশনাল ব্যাংক লিমিটেডের (এনবিএল) সিনিয়র এক্সিকিউটিভ মোঃ বাশার। আজ সোমবার (১ জুন) সন্ধ্যায় রাজধানীর হলি ফ্যামেলি হাসপাতালে মারা গেছেন তিনি।


অর্থসূচকে প্রকাশিত পুঁজিবাজার ও অর্থনীতির গুরুত্বপূর্ণ খবরগুলো পাওয়া যাচ্ছে আমাদের ফেসবুক গ্রুপ Sharebazaar-News & Analysis এ। এতে যোগ দিয়ে সহজেই থাকতে পারেন আপডেট।


মোঃ বাশার ন্যাশনাল ব্যাংকের দিলকুশা শাখায় কর্মরত ছিলেন।

ন্যাশনাল ব্যাংকের ডিএমডি এ এস এম বুলবুল  ওই কর্মকর্তার মৃত্যুর বিষয়টি অর্থসূচককে নিশ্চিত করেছেন।

তথ্য অনুযায়ী এ পর্যন্ত মোট ৮ জন ব্যাংকার মৃত্যুবরণ করলেন করোনার আক্রমণে।

এদিকে আজকেই নেত্রকোনা জেলার কেন্দুয়া উপজেলার ৮ ব্যাংক কর্মকর্তা করোনাভাইরাসে আক্রান্ত হয়েছেন। তাঁদের মধ্যে কৃষি ব্যাংক সাহিতপুর শাখার দুজন, অগ্রণী ব্যাংক কেন্দুয়া শাখার পাঁচজন ও সোনালী ব্যাংক কেন্দুয়া শাখার একজন আছেন।

ন্যাশনাল ব্যাংকের কর্মকর্তার মৃত্যুর বিষয়ে ব্যাংকটির উপ-ব্যবস্থাপনা পরিচালক এ এস এম বুলবুল অর্থসূচককে জানান, আমাদের ব্যাংকের সিনিয়র অ্যাসিস্ট্যান্ট ভাইস প্রেসিডেন্ট মো. বাসার আজ সন্ধ্যায় মৃত্যুবরণ করেছেন। করোনায় আক্রান্ত হয়ে তিনি হলি ফ্যামিলি হাসপাতালে ভর্তি ছিলেন। আগামীকাল থেকে দিলকুশা শাখাটি আংশিকভাবে লকডাউন ঘোষণা করা হবে। পরিস্থিতি বিবেচনায় শাখাটি পুরোপুরি লকডাউন করাও হতে পারে।

এছাড়া আগামীকাল থেকে দিলকুশা শাখার কিছু অফিশিয়াল কাজ প্রধান কার্যালয়ে স্থানান্তর করা হবে বলেও তিনি জানিয়েছেন। তবে গ্রাহকরা আশেপাশের যে কোন শাখায় ন্যাশনাল ব্যাংকের সেবা নিতে পারবেন বলে নিশ্চিত করেছেন তিনি।

বি‌ভিন্ন ব্যাং‌কে খোঁজ নিয়ে জানা গেছে, এখন পর্যন্ত কোভিড-১৯ আক্রান্ত হয়ে কেন্দ্রীয় ব্যাংকসহ বিভিন্ন বানিজ্যিক ব্যাংকের ৮ জন ব্যাংকার মারা গে‌ছেন। এছাড়া উপসর্গ নি‌য়ে বাংলাদেশ ব্যাংকের কোনো কর্মকর্তা মারা যান। পাশাপাশি প্রায় এখন পর্যন্ত প্রায় ৬০ জন ব্যাংকার প্রাণঘাতী এ ভাইরাসে সংক্রামিত হয়েছেন।

এছাড়া প্রাণঘাতী করোনাভাইরাসে আক্রান্ত হয়েছেন বেশ কয়েকটি ব্যাংকের পরিচালক। এর মধ্যে হা-মীম গ্রুপের ব্যবস্থাপনা পরিচালক এ কে আজাদ রয়েছেন। তি‌নি শাহজালাল ইসলামী ব্যাংকের পরিচালক। এছাড়া করোনায় আক্রান্ত মিউচুয়াল ট্রাস্ট ব্যাংকেও (এমটিবি) প্রতিষ্ঠাতা চেয়ারম্যান ও পরিচালক সৈয়দ মঞ্জুর এলাহী, আলআরাফা ইসলামী ব্যাংকের চেযারম্যান আব্দুস সামাদ লাবু এবং সর্বশেষ নাসা গ্রুপের চেয়ারম্যান নজরুল ইসলাম মজুমদার সপরিবারে এই ভাইরাসে আক্রান্ত হয়েছেন।

অর্থসূচক/জেড এ

এই বিভাগের আরো সংবাদ