লকডাউন সমাপ্তির আনন্দে ঘোড়ায় চড়ে বেড়ালেন রানি এলিজাবেথ
রবিবার, ১২ জুলাই, ২০২০
today-news
brac-epl
প্রচ্ছদ » App Home Page

লকডাউন সমাপ্তির আনন্দে ঘোড়ায় চড়ে বেড়ালেন রানি এলিজাবেথ

বৃটেনে সপ্তাহের শুরুতে লকডাউন উঠার পর পথেঘাটে, সমুদ্রসৈকতে ভিড় করে দীর্ঘদিন লকডাউনে ঘরবন্দী মানুষ। লকডাউনের জেরে প্রাসাদে বন্দী বৃটেনের রানি এলিজাবেথও উইন্ডসর ক্যাসলের বাইরে ঘোড়ায় চড়ে উদযাপন করলেন বন্দীত্বের সমাপ্তি। রানির সেই ছবি ক্যামেরাবন্দি হয়ে ছড়িয়ে পড়েছে সামাজিক যোগাযোগ মাধ্যমে।

গত ১৯ মার্চে করোনা সংক্রমণ থেকে নিরাপদে রাখতে বৃটেনের বাকিংহাম প্যালেস থেকে সপরিবারে রানি এলিজাবেথকে সরিয়ে নিয়ে যাওয়া হয়েছিল শহরের বাইরে উইন্ডসর ক্যাসলে। বাকিংহাম প্যালেসের দুই কর্মীর শরীরে করোনা শনাক্তের পর এমন সিদ্ধান্ত নেয় রাজ পরিবার। বৃটেনে লকডাউন জারি হওয়ার আগে মার্চের সেই দিনই তাকে শেষবার  প্রকাশ্যে দেখা গিয়েছিল। গাড়িতে দুই প্রিয় পোষা প্রাণী ক্যান্ডি আর ভালকানকে নিয়ে বাকিংহাম রাজপ্রাসাদ ছেড়েছিলেন রানি দ্বিতীয় এলিজাবেথ।

তারপর থেকে তিনি এবং রাজ পরিবারের প্রত্যেক সদস্য কঠোরভাবে লকডাউন নিয়ম পালন করছিলেন। তার মাঝেই রাজকার্য সামলেছেন তিনি। বৃটিশ প্রধানমন্ত্রীর সঙ্গে নিয়মিত ফোনে দেশের করোনাসহ সকল পরিস্থিতির খোঁজখবর নিয়েছেন। বরিস জনসন যখন নিজে করোনা আক্রান্ত হয়ে হাসপাতালে ভর্তি ছিলেন, তখনও রানি এলিজাবেথ নিয়মিত তার খোঁজ নিয়েছেন।

বৃটেনে করোনা পরিস্থিতির উন্নতি না হলেও সোমবার থেকে লকডাউন শিথিল করেছে দেশটির সরকার। এ বিষয়ে বিশেষজ্ঞ মহল আপত্তি তুললেও মানেনি প্রশাসন। এতদিন পর ঘরের বাইরে বের হতে পেরে বাঁধভাঙা আনন্দ সকলের মনে। ব্যতিক্রম নন রানিও। সবুজ ওভারকোট, সাদা ট্রাউজার পরে, রঙিন স্কার্ফে মাথা ঢেকে ঘোড়সওয়ার হলেন তিনি। এমনিতে রানি এলিজাবেথের ঘোড়ায় চড়ার শখের কথা সর্বজনবিদিত। মাঝেমধ্যে তাকে রেসের মাঠেও দেখা যায়। রানি তা বেশ উপভোগও করেন। ফলে এতদিন প্রাসাদের বন্দিদশা থেকে বেরিয়ে প্রিয় ঘোড়ার পিঠে চড়ে বসলেন এলিজাবেথ। আর চিত্রগ্রাহকদের ক্যামেরায় বন্দী হলো তার হাসিমুখ। তবে রানি এলিজাবেথ বাকিংহাম প্যালেসে কবে ফিরবেন-এবিষয়ে এখনও কিছু জানা যায়নি।

সূত্র: সিএনএন

অর্থসূচক/এসএস/এমএস

এই বিভাগের আরো সংবাদ