করোনায় বিশ্বে সপ্তম স্থানে ভারত
বুধবার, ৮ই জুলাই, ২০২০ ইং
today-news
brac-epl
প্রচ্ছদ » App Home Page

করোনায় বিশ্বে সপ্তম স্থানে ভারত

বিশ্বে করোনা ভাইরাসে আক্রান্তের নিরিখে ভারত এখন সপ্তম স্থানে রয়েছে। আক্রান্তের সংখ্যার দিক থেকে জার্মানি ও ফ্রান্সকে ছাড়িয়ে গেছে ভারত। কারণ দেশটিতে এ পর্যন্ত মোট আক্রান্তের সংখ্যা ১ লাখ ৯০ হাজার ৫৩৫ জনে পৌঁছেছে। আর ফ্রান্স ও জার্মানিতে আক্রান্তের সংখ্যা যথাক্রমে ১ লাখ ৮৮ হাজার ও ১ লাখ ৮৩ হাজার। অন্যদিকে, মৃতের সংখ্যায় চীন ও রাশিয়াকে পেরিয়ে গেছে দেশটি।

আজ (১ জুন) সকাল পর্যন্ত ভারতের কেন্দ্রীয় স্বাস্থ্য মন্ত্রণালয়ের তথ্য অনুযায়ী- গত ২৪ ঘণ্টায় নতুন করে দেশটিতে ৮ হাজার ৩৯২ জন আক্রান্ত হয়েছেন। মারা গেছেন ২৩০ জন। এ পর্যন্ত করোনা আক্রান্ত হয়ে ভারতে মোট ৫ হাজার ৩৯৪ জনের মৃত্যু হয়েছে। এছাড়া এ পর্যন্ত ৯১ হাজার ৮১৯ জন সুস্থ হয়েছেন।

এদিকে আক্রান্ত ও মৃতের সংখ্যার নিরিখে শীর্ষে রয়েছে মহারাষ্ট্র রাজ্য। এখানে ৬৭ হাজার ৬৫৫ জন আক্রান্ত এবং ২ হাজার ২৮৬ জনের মৃত্যু হয়েছে। গত ২৪ ঘণ্টায় রাজ্যটিতে ২ হাজার ৪৮৭ টি নয়া সংক্রমণ ও ৮৯ জন মারা গেছে। তামিলনাড়ুতে ২২ হাজার ৩৩৩ জন আক্রান্ত ও ১৭৩ জনের মৃত্যু হয়েছে।

রাজধানী দিল্লিতে আক্রান্তের সংখ্যা ১৯ হাজার ৮৪৪, মৃত ৪৭৩। গত ২৪ ঘণ্টায় সেখানে ১২৯৫ টি নতুন সংক্রমণ এবং ৫৭ জনের মৃত্যু হয়েছে। প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদির রাজ্য গুজরাটে করোনা আক্রান্ত হয়ে এ পর্যন্ত ১ হাজার ৩৮ জন মারা গেছে। গত ২৪ ঘণ্টায় সেখানে ৩১ জন মারা গেছে। গুজরাটে ১৬ হাজার ৭৭৯ জন আক্রান্ত হয়েছে।

পশ্চিমবঙ্গে আক্রান্তের সংখ্যা ৫ হাজার ৫০১। রাজ্যটিতে এ পর্যন্ত ৩১৭ জন মারা গেছে। গত ২৪ ঘণ্টায় এখানে ৮ জন মারা গেছে এবং ৩৭১ জন আক্রান্ত হয়েছে। ভারতের অন্যান্য রাজ্যেও আক্রান্ত ও মৃত্যুর ঘটনা বাড়ছে।

অর্থসূচক/এএইচআর

এই বিভাগের আরো সংবাদ