রেকিট বেনকিজারের এজিএম স্থগিত, রেকর্ড তারিখ পরিবর্তন
শুক্রবার, ১০ জুলাই, ২০২০
today-news
brac-epl
প্রচ্ছদ » App Home Page

রেকিট বেনকিজারের এজিএম স্থগিত, রেকর্ড তারিখ পরিবর্তন

পুঁজিবাজারে ওষুধ ও রাসায়নিক খাতের কোম্পানি রেকিট বেনকিজার বাংলাদেশ লিমিটেড লভ্যাংশ ঘোষণা করেছে। কোম্পানিটি গত ৩১ ডিসেম্বর, ২০১৯ তারিখে সমাপ্ত বছরের জন্য ৫৯তম বার্ষিক সাধারণ সভা (এজিএম) স্থগিত করেছে। আগামী পরশু (৩ জুন, বুধবার) এই এজিএম অনুষ্ঠানের কথা ছিল।

করোনা ভাইরাসজনিত পরিস্থিতির কারণে এজিএম সাময়িকভাবে স্থগিত করা হয়েছে। পরিস্থিতি পর্যবেক্ষণ করে কোম্পানিটি নতুন সময়সূচি চূড়ান্ত করবে। আর তা যথাসময়ে জানিয়ে দেবে বিনিয়োগকারীদের।


অর্থসূচকে প্রকাশিত পুঁজিবাজার ও অর্থনীতির গুরুত্বপূর্ণ খবরগুলো পাওয়া যাচ্ছে আমাদের ফেসবুক গ্রুপ Sharebazaar-News & Analysis এ। এতে যোগ দিয়ে সহজেই থাকতে পারেন আপডেট।


কোম্পানি সূত্রে এই তথ্য জানা গেছে।

এদিকে সর্বশেষ হিসাববছরের জন্য ঘোষিত লভ্যাংশ এবং এজিএমে অংশ নেওয়ার যোগ্যতা নির্ধারণের রেকর্ড তারিখেও পরিবর্তন এনেছে রেকিট বেনকিজার। গত ৩০ এপ্রিল অনুষ্ঠিত কোম্পানিটি শেয়ারহোল্ডারদের জন্য ১২৫০ শতাংশ নগদ লভ্যাংশ ঘোষণা করেছিল।

ওই দিন অনুষ্ঠিত পরিচালনা পর্ষদের বৈঠকে সিদ্ধান্ত হয়েছিল, পুঁজিবাজারে লেনদেন চালু থাকলে ১১ মে রেকর্ড তারিখ হবে। আর ওই সময়ের আগে লেনদেন চালু না হলে তা চালু হওয়ার চতুর্থ কার্যদিবসে হবে রেকর্ড তারিখ। এ হিসেবে আগামী ৩ জুন হবে কোম্পানির লভ্যাংশ প্রাপ্তি ও এজিএমে অংশ নেওয়া সংক্রান্ত রেকর্ড তারিখ।

কোম্পানিটির এজিএমের নতুন সময়সূচি যা-ই হোক না কেন, তার জন্য ৩ জুনই হবে রেকর্ড তারিখ।

reckitt benckiser

রেকিট বেনকিজার লিমিটেডের লোগো।

রেকিট বেনকিজারের আর্থিক প্রতিবেদন অনুসারে, সর্বশেষ বছরে কোম্পানিটির শেয়ার প্রতি আয় বা ইপিএস হয়েছে ১৩১ টাকা ৬ পয়সা।

আলোচিত সময়ে শেয়ার প্রতি নগদ অর্থের প্রবাহ (ক্যাশ ফ্লো) ছিল ১৭৬ টাকা ৫৫ পয়সা।

গত ৩১ ডিসেম্বর, ২০১৯ তারিখে কোম্পানির শেয়ার প্রতি নিট সম্পদ মূল্য (এনএভিপিএস) ছিল ১৪২ টাকা ৬৪ পয়সা।

এই বিভাগের আরো সংবাদ