কলকাতা থেকে ৩৯ জনকে ফিরিয়ে আনলো নভোএয়ার
বুধবার, ৮ই জুলাই, ২০২০ ইং
today-news
brac-epl
প্রচ্ছদ » App Home Page

কলকাতা থেকে ৩৯ জনকে ফিরিয়ে আনলো নভোএয়ার

ভারতে করোনা ভাইরাসের কারণে ঘোষিত লকডাউনে আটকে পড়া ৩৯ জন বাংলাদেশিকে ঢাকায় নিয়ে এসেছে নভোএয়ার। রোববার (৩১ মে) বিকেলে তাদের বহনকারী নভোএয়ারের বিশেষ ফ্লাইট ঢাকার হযরত শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দরে পৌঁছায়।

এক সংবাদ বিজ্ঞপ্তিতে নভোএয়ার জানায়, স্থানীয় সময় বিকেল ৩টা ৫৭ মিনিটে কলকাতা থেকে ছেড়ে বিকেল ৫টা ১৮ মিনিটে ঢাকায় পৌঁছায় ফ্লাইটটি।
এই বাংলাদেশিদের ফেরানোর ক্ষেত্রে পররাষ্ট্র মন্ত্রণালয়, নয়াদিল্লিতে বাংলাদেশের হাইকমিশন ও কলকাতায় উপ-হাইকমিশন এবং বেসামরিক বিমান চলাচল কর্তৃপক্ষের (বেবিচক) সঙ্গে কাজ করেছে জিডি অ্যাসিস্ট।

জানা যায়, ফ্লাইটটির বেশিরভাগ যাত্রী করোনা ছড়িয়ে পড়ার আগে কলকাতায় চিকিৎসার জন্য গিয়েছিলেন। কিন্তু ভারতে লকডাউনের কারণে সেখানে আটকা পড়ে যান।
গ্রিন ডেল্টা ইনস্যুরেন্সের সহযোগী প্রতিষ্ঠান জিডি অ্যাসিস্টের ব্যবস্থাপনা পরিচালক (এমডি) সৈয়দ মঈনউদ্দীন আহমেদ বলেন, ‘জিডি অ্যাসিস্ট গর্বিত যে এই করোনা-বিড়ম্বনার কালে আটকে থাকা বাংলাদেশিদের দেশে ফিরিয়ে আনার প্রচেষ্টা চালিয়ে যেতে সক্ষম হয়েছে।’

শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দর সূত্র জানিয়েছে, ভারত থেকে আসা বাংলাদেশিরা হেলথ সার্টিফিকেট নিয়ে এসেছেন। তাদের কারও দেহে করোনা ভাইরাসের সংক্রমণ নেই। তাদের সবাইকে হোম কোয়ারেন্টাইনে পাঠানো হয়েছে।

বিশ্বব্যাপী করোনা ভাইরাসের সংক্রমণের পর লকডাউনের কারণে আকাশপথে যোগাযোগ বন্ধ রয়েছে। তবে বিভিন্ন দেশে আটকে পড়া বাংলাদেশিদের ফিরিয়ে আনতে কাজ করছে দেশের এয়ারলাইন্সগুলো।

করোনা ভাইরাসের সংক্রমণ রোধে গত ১৫ মার্চ থেকে ভারতের সাথে বাংলাদেশের শিডিউলড ফ্লাইট চলাচল বন্ধ রয়েছে।

অর্থসূচক/এমএস

এই বিভাগের আরো সংবাদ