বিশ্বকাপ স্থগিত চান সাঙ্গাকারা
মঙ্গলবার, ১৪ জুলাই, ২০২০
today-news
brac-epl
প্রচ্ছদ » App Home Page

বিশ্বকাপ স্থগিত চান সাঙ্গাকারা

করোনা ভাইরাসের প্রকোপে ঝুলে আছে অক্টোবরে অস্ট্রেলিয়াতে অনুষ্ঠিতব্য টি-টোয়েন্টি বিশ্বকাপের ভাগ্য। গেল বৃহস্পতিবার আন্তর্জাতিক ক্রিকেট কাউন্সিলের (আইসিসি) বোর্ড সভায় বিশ্বকাপের ভবিষ্যৎ নিয়ে আলোচনার কথা থাকলেও শেষ পর্যন্ত তা হয়নি। ১০ জুলাই বিশ্বকাপের ভবিষ্যৎ জানাবে বলে পুনরায় সভা আহ্বান করেছে ক্রিকেটের সর্বোচ্চ নিয়ন্ত্রক এই সংস্থাটি।

Sangakkara

কুমার সাঙ্গাকারা।

তবে চলতি বছর টি-টোয়েন্টি বিশ্বকাপ স্থগিত করার আহ্বান জানিয়েছেন মেরিলিবোন ক্রিকেট ক্লাব (এমসিসি) সভাপতি এবং আন্তর্জাতিক ক্রিকেট কাউন্সিলের (আইসিসি) ক্রিকেট কমিটির সদস্য কুমার সাঙ্গাকারা। একই সঙ্গে স্থগিতের বিষয়ে আইসিসির কাছে সুপারিশও করেছেন তিনি।

সম্প্রতি স্টার স্পোর্টসকে দেওয়া এক সাক্ষাৎকারে শ্রীলঙ্কার সাবেক এই অধিনায়ক বলেন, ‘আসল বিষয় হলো এ ভাইরাসটা কি সার্স বা মার্সের মতো চলে যাবে? অথবা মৌসুমে মৌসুমে ফের ফিরে আসবে? আমাদেরকে কি এই বিশেষ ধরনের ভাইরাস বা এর বিভিন্ন প্রজাতির সঙ্গে দীর্ঘদিন বেঁচে থাকতে হবে? আমার কাছে আসলে এসব প্রশ্নের কোন উত্তর নেই। আমাদের অপেক্ষা করতে হবে এবং দেখতে হবে। তবে এটা হয়তো (টি-টোয়েন্টি বিশ্বকাপ) বাতিল করা যেতে পারে। সবার স্বাস্থ্য ও নিরাপত্তার কথা ভেবে এটা এ বছর স্থগিত করে পরের বছর আয়োজন করা যেতে পারে।’

করোনার প্রভাবে লম্বা সময় ধরে খেলা বন্ধ থাকলেও ইতিমধ্যেই খেলা শুরুর চিন্তা ভাবনা করছে বোর্ডগুলো। সব কিছু ঠিক থাকলে জুলাইয়ে ইংল্যান্ড-ওয়েস্ট ইন্ডিজ টেস্ট সিরিজ দিয়ে ফের ২২ গজে চালু হতে যাচ্ছে ক্রিকেটারদের পদচারণা এবং ব্যাট ও বলের লড়াই।

অর্থসূচক/এএইচআর

এই বিভাগের আরো সংবাদ