আইসিএমএবি'র নেতা ও উপ-কর কমিশনার সুধাংশু সপরিবারে আক্রান্ত
মঙ্গলবার, ৭ই জুলাই, ২০২০ ইং
today-news
brac-epl
প্রচ্ছদ » App Home Page

আইসিএমএবি’র নেতা ও উপ-কর কমিশনার সুধাংশু সপরিবারে আক্রান্ত

ইনস্টিটিউট অব কস্ট অ্যান্ড ম্যানেজমেনট, বাংলাদেশ (আইসিএমএবি) এর ঢাকা ব্রাঞ্চ কাউন্সিলের (ডিবিসি) কোষাধ্যক্ষ সুধাংশু কুমার সাহা এফসিএমএ সপরিবারে নভেল করোনাভাইরাসে (কোভিড-১৯) আক্রান্ত হয়েছেন। এছাড়া তার বাসার এক গৃহকর্মীও এই ভাইরাসে আক্রান্ত হয়েছেন বলে জানা গেছে।

বর্তমানে সুধাংশু ঢাকা মেডিক্যাল কলেজ হাসপাতালে চিকিৎসাধীন আছেন। পরিবারের অন্য সদস্যরা বাসাতেই চিকিৎসা নিচ্ছেন বলে জানা গেছেন।

সুধাংশু কুমার সাহা জাতীয় রাজস্ব বোর্ডের একজন উপ-কর কমিশনার। তিনি ২৭তম বিসিএস পরীক্ষায় উত্তীর্ণ হয়ে সহকারী কর কমিশনার হিসেবে চাকরিতে যোগ দেন।

জানা গেছে, সুধাংশু কুমার সাহা গত ১৪ মে সর্বশেষ অফিস করেছেন। গত কয়েকদিন ধরে তার জ্বরসহ করোনার আরও কিছু উপসর্গ ছিল। এর প্রেক্ষিতে নমুনা পরীক্ষা করালে রিপোর্ট পজেটিভ আসে।

সুধাংশুর পাশাপাশি তার স্ত্রী মানষী সাহা, তাদের সাত বছরের কন্যা শিশু সাঁঝবাতি ও গৃহকর্মীরও করোনা শনাক্ত হয়েছে। ধারণা করা হচ্ছে, অফিসিয়াল দায়িত্ব পালন করতে গিয়ে সুধাংশু কুমার প্রথমে করোনায় আক্রান্ত হন। পরে তার মাধ্যমে পরিবারের অন্য সদস্যরাও আক্রান্ত হয়েছেন।

এদিকে, সুধাংশুর চিকিৎসায় প্লাজমা থেরাপি ব্যবহারের সিদ্ধান্ত নিয়েছেন চিকিৎসকরা। তার জন্য বি পজেটিভ রক্তের প্লাজমা ডোনার প্রয়োজন। করোনায় আক্রান্ত হয়ে সুস্থ হয়েছেন এমন বি পজেটিভ রক্তধারী ব্যক্তির কাছ থেকে রক্ত নিয়ে তা থেকে প্লাজমা আলাদা করে চিকিৎসার জন্য ব্যবহার করা হবে। এমন সহৃদয় রক্তদাতার সহায়তা কামনা করেছেন তার সহকর্মী ও বন্ধুরা।

এই বিভাগের আরো সংবাদ