চীনের জঘন্য উপহার করোনা ভাইরাস: ট্রাম্প
শনিবার, ৪ঠা জুলাই, ২০২০ ইং
today-news
brac-epl
প্রচ্ছদ » App Home Page

চীনের জঘন্য উপহার করোনা ভাইরাস: ট্রাম্প

বিশ্বজুড়ে করোনা ভাইরাস মহামারির জন্য আবার চীনের দিকে আঙ্গুল তুললেন মার্কিন প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্প। এই প্রাণঘাতী ভাইরাসকে ‘চীনের জঘন্য উপহার’ বলে মন্তব্য করেছেন তিনি।

বিশ্বজুড়ে সৃষ্ট করোনা পরিস্থিতির জন্য এর আগেও সরাসরি চীনকে কাঠগড়ায় দাঁড় করিয়েছিলেন ট্রাম্প। বলেছিলেন, চিনের সদিচ্ছা থাকলে করোনা ভাইরাসকে উৎস অঞ্চল উহানেই আটকে রাখা যেত। তবে তা না করে, প্রাথমিক স্তরে হুইসলব্লোয়ারদের কণ্ঠরোধ করেছে শি জিনপিং সরকার। এই ভয়াবহ ভাইরাস সম্পর্কিত প্রাথমিক তথ্য বেইজিং লুকানোর ফলেই আজ বিশ্বকে এর চরম মূল্য দিতে হচ্ছে- বলেছিলেন তিনি।

তবে মার্কিন প্রেসিডেন্টের এমন মন্তব্যকে স্বভাবতই নাকচ করে দিয়েছিল বেইজিং। এর উত্তরে ট্রাম্পকে ‘মিথ্যুক’ বলেছিল তারা। যার জেরে সংঘাতের আবহ তৈরি হয় এই দুই দেশের কূটনৈতিক সম্পর্কেও।

সেই তিক্ততার রেশ ধরেই একটি টুইটে চীনের উদ্দেশ্যে ট্রাম্প লিখেছেন, চীনের একটি জঘন্য উপহার করোনা ভাইরাস। বিশ্বজুড়ে এর দাপাদাপি অব্যাহত। খুবই খারাপ।

যুক্তরাষ্ট্রে করোনায় আক্রান্ত হয়ে মৃতের সংখ্যা ইতোমধ্যে ১ লাখ ছাড়িয়ে গেছে। গত বৃহস্পতিবার টুইট বার্তায় করোনায় স্বজনহারাদের প্রতি সমবেদনা জানিয়েছেন ট্রাম্প।

অর্থসূচক/এসএস/কেএসআর

এই বিভাগের আরো সংবাদ