করোনায় দেশে সর্বোচ্চ আক্রান্তের রেকর্ড
বৃহস্পতিবার, ১০ জুলাই, ২০২০
today-news
brac-epl
প্রচ্ছদ » App Home Page

দেশে সর্বোচ্চ করোনায় আক্রান্তের রেকর্ড

দেশে লাফিয়ে লাফিয়ে বাড়ছে করোনা ভাইরাসে আক্রান্তের সংখ্যা। সমান্তরালে বাড়ছে মৃত্যুর ঘটনা। এদিকে করোনা ভাইরাসে দেশে গত ২৪ ঘণ্টায় আরও ২ হাজার ৫২৩ জন নতুন রোগী শনাক্ত হয়েছে। এ নিয়ে দেশে করোনা আক্রান্ত রোগীর সংখ্যা দাঁড়ালো ৪২ হাজার ৮৪৪ জন। এ ছাড়া গত ২৪ ঘণ্টায় করোনায় মারা গেছেন আরও ২৩ জন। এ নিয়ে দেশে করোনায় আক্রান্ত হয়ে এখন পর্যন্ত ৫৮২ জনের মৃত্যু হলো।

আজ (২৯ মে) করোনা ভাইরাস পরিস্থিতি নিয়ে নিয়মিত স্বাস্থ্য বুলেটিনে স্বাস্থ্য অধিদপ্তরের অতিরিক্ত মহাপরিচালক (প্রশাসন) অধ্যাপক ডা. নাসিমা সুলতানা এসব তথ্য জানান। দেশের করোনা ভাইরাস পরিস্থিতি নিয়ে স্বাস্থ্য অধিদপ্তরের নিয়মিত এ ব্রিফিং অনলাইনে হয়।

ব্রিফিং এ অধ্যাপক ডা. নাসিমা সুলতানা বলেন, গত ২৪ ঘণ্টায় ১১ হাজার ৩০১ জনের নমুনা পরীক্ষা করা হয়। এখন পর্যন্ত নমুনা পরীক্ষা করা হয়েছে ২ লাখ ৮৭ হাজার ৬৭টি।

তিনি বলেন, এর মাঝে করোনা শনাক্ত হয়েছে ২ হাজার ৫২৩ জনের শরীরে। এই সময়ের মধ্যে মারা গেছেন ২৩ জন। এ নিয়ে মোট ৫৮২ জন মারা গেলেন। এছাড়া এই সময়ে ৫৯০ জন সুস্থ হয়েছেন বলেও জানান তিনি।

দেশে করোনা ভাইরাসে সংক্রমিত (কোভিড-১৯) প্রথম রোগী শনাক্ত হয় গত ৮ মার্চ। তার ১০ দিন পর ১৮ মার্চ করোনা ভাইরাসে আক্রান্ত হয়ে প্রথম একজনের মৃত্যু হয়।

অর্থসূচক/এএইচআর

এই বিভাগের আরো সংবাদ