করোনায় মৃত্যুতে চীনকে ছাড়াল ভারত, আক্রান্তের রেকর্ড
বৃহস্পতিবার, ১০ জুলাই, ২০২০
today-news
brac-epl
প্রচ্ছদ » App Home Page

করোনায় মৃত্যুতে চীনকে ছাড়াল ভারত, আক্রান্তের রেকর্ড

ভারতে করোনা আক্রান্তের সংখ্যা ক্রমাগত বেড়ে চলেছে। প্রতিদিনই সেখানে আগের দিনের রেকর্ড ভেঙ্গে যাচ্ছে। নিয়ন্ত্রণের বাইরে চলে গেছে আক্রান্তের সংখ্যা। ফলে করোনা ভাইরাস সংক্রমণের আতঙ্কও বাড়ছে।

দেশটির স্বাস্থ্য মন্ত্রণালয়ের হিসেবে, গত ২৪ ঘণ্টায় নতুন করে করোনা ভাইরাসে আক্রান্ত হয়েছে ৭ হাজার ৪০০ জন। এটি একদিনের রেকর্ড। এর ফলে করোনা ভাইরাসে আক্রান্তের মোট সংখ্যা গিয়ে দাঁড়িয়েছে ১ লাখ ৬৫ হাজার ৭৯৯ জন। বিশ্ব সংক্রমণের নিরিখে ভারত রয়েছে নবম স্থানে। এছাড়া গত ২৪ ঘণ্টায় সেখানে করোনায় মৃত্যু হয়েছে ১৭৫ জনের। এর জেরে মোট মৃতের সংখ্যা বেড়ে হয়েছে ৪ হাজার ৭০৬ জন। এছাড়া এখন পর্যন্ত সুস্থ হয়েছেন ৭১ হাজার ১০৫ জন।

ইতিমধ্যে ভারত করোনায় মৃত্যুতে চীনকে ছাড়িয়ে গেছে। একই সঙ্গে এশিয়ার মধ্যে করোনা আক্রান্তের সংখ্যার দিক দিয়ে শীর্ষস্থানে রয়েছে ভারত। দেশটির বিভিন্ন রাজ্যের মধ্যে সবচেয়ে আশঙ্কাজনক জায়গা হচ্ছে মহারাষ্ট্র, গুজরাট, তামিলনাডু ও দিল্লি। সরকারি হিসেবে, মহারাষ্ট্রে আক্রান্তের সংখ্যা ৫৯ হাজার ৫৪৬ আর মৃত্যু হয়েছে ১ হাজার ৯৮২ জনের৷ গত ২৪ ঘণ্টায় নতুন করে করোনা ভাইরাসে আক্রান্ত হয়েছে ২ হাজার ৫৯৮ জন।

আক্রান্তের সংখ্যায় দ্বিতীয় স্থানে রয়েছে তামিলনাড়ু। সেখানে মোট আক্রান্তের সংখ্যা ১৯ হাজার ৩৭২ আর মৃত্যু হয়েছে ১৪৫ জনের। এর পরেই রয়েছে দিল্লি। এর পরেই রয়েছে দিল্লি, এ রাজ্যে আক্রান্ত ১৬ হাজার ২৮১ জন। আর মৃত্যু হয়েছে ৩১৬ জনের। গুজরাটে আক্রান্তের সংখ্যা ১৫ হাজার ৫৬২ আর মৃত্যু হয়েছে ৯৬০ জনের। রাজস্থানে সংক্রমিত হয়েছেন ৮ হাজার ৬৭ জন। মৃত্যু হয়েছে ১৮০ জনের। মধ্যপ্রদেশে সংক্রমিত হয়েছেন ৭ হাজার ৪৫৩ জন। সেখানে মৃত্যু হয়েছে ৩২১ জনের।

উত্তরপ্রদেশে ৭ হাজার ১৭০ জন করোনায় আক্রান্ত হয়েছে। মৃত্যু হয়েছে ১৯৭ জনের। রাজ্যে মোট করোনা আক্রান্তের সংখ্যা ৪ হাজার ৫৬৩জন। এর মধ্যে সক্রিয় ভাবে আক্রান্তের সংখ্যা ২হাজার ৫৭৩ জন। শেষ চব্বিশ ঘণ্টায় রাজ্যে করোনার কারণে মৃত্যু হয়েছে ৬ জনের। এই নিয়ে রাজ্যে করোনায় মৃতের সংখ্যা দাঁড়াল ২২৩ জন। সূত্র: এনডিটিভি

অর্থসূচক/এসএস/এএইচআর

এই বিভাগের আরো সংবাদ