গণস্বাস্থ্যের পর সরকারি পরীক্ষায়ও জাফরুল্লাহর করোনা পজিটিভ
সোমবার, ৬ই জুলাই, ২০২০ ইং
today-news
brac-epl
প্রচ্ছদ » App Home Page

গণস্বাস্থ্যের পর সরকারি পরীক্ষায়ও জাফরুল্লাহর করোনা পজিটিভ

বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিকেল বিশ্ববিদ্যালয়ের (বিএসএমএমইউ) পিসিআর ল্যাবরেটরির পরীক্ষাতেও গণস্বাস্থ্য কেন্দ্রের প্রতিষ্ঠাতা ও ট্রাস্টি ডা. জাফরুল্লাহ চৌধুরীর করোনা ভাইরাসের নমুনা পরীক্ষার ফল পজিটিভ এসেছে।

আজ বৃহস্পতিবার (২৮ মে) জাতীয় ঐক্যফ্রন্টের প্রধান দপ্তর জাহাঙ্গীর আলম মিন্টু গণমাধ্যমকে এ তথ্য নিশ্চিত করেছেন। এর আগে গতকাল বুধবার (২৭ মে) তার করোনা ভাইরাস পজিটিভের প্রতিবেদন দেয় বিএসএমএমইউ।

জাহাঙ্গীর আলম মিন্টু জানান, গণস্বাস্থ্যের বিজ্ঞানীদের কিট দিয়ে গত ২৪ মে ডা. জাফরুল্লাহ চৌধুরীর নমুনা পরীক্ষা করার পর করোনা পজিটিভ রিপোর্ট আসে। সে অনুযায়ী তিনি বাসায় আইসেলেসনে থেকে চিকিৎসা নিচ্ছেন। এরপর ২৬ মে বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিকেল বিশ্ববিদ্যালয়ে ডা. জাফরুল্লাহ চৌধুরীর স্যাম্পল প্রেরণের পর বিএসএমএমইউ হতেও করোনা পজেটিভ হওয়ার রিপোর্ট আসে।

তিনি বলেন, এতে প্রমাণিত গণস্বাস্থ্য উদ্ভাবিত কিট করোনা শনাক্তকরণে শতভাগ কার্যকরী। জনগণকে মহামারি থেকে রক্ষা করার স্বার্থে দ্রুত গণস্বাস্থ্যের সহজলভ্য কিট উৎপাদনের অনুমতি দিয়ে প্রয়োজনীয় ব্যবস্থা নেওয়ার দাবি জানান জাহাঙ্গীর আলম মিন্টু।

গণস্বাস্থ্য কেন্দ্রের কিটে যে করোনা পরীক্ষা করা হয়েছিল, তা করেছিলেন ড. বিজন কুমার নিজে। সেই ঘটনার বর্ণনা দিয়ে তিনি বলেন, ঈদের দিন, না হয় তার আগের দিন স্যার আমাকে ফোন করে বললেন, আমার তো জ্বর আসছে বিজন। কী করা যায়? তখন আমি বললাম, দ্রুত আপনার স্যাম্পল পাঠিয়ে দেন। সন্ধ্যা সাড়ে ৭টার দিকে তা আসল। ১৫ মিনিটের মধ্যে টেস্ট করে দেখলাম উনি পজিটিভ। তারপর আমি জানিয়ে দিয়েছি, আপনি পজিটিভ।

নিজেদের কিটে করোনা শনাক্ত হওয়ার পর থেকেই ডা. জাফরুল্লাহ চৌধুরী বাসায় আছেন এবং চিকিৎসা নিচ্ছেন। একই সঙ্গে তার ডায়ালাইসিস চলছে। আজ বৃহস্পতিবার (২৮ মে) সন্ধ্যায়ও তার ডায়ালাইসিস হওয়ার কথা রয়েছে।

অর্থসূচক/কেএসআর

এই বিভাগের আরো সংবাদ