করোনায় মৃত ১৫ জনই ঢাকা ও চট্টগ্রাম বিভাগের
শুক্রবার, ৩রা জুলাই, ২০২০ ইং
today-news
brac-epl
প্রচ্ছদ » App Home Page

করোনায় মৃত ১৫ জনই ঢাকা ও চট্টগ্রাম বিভাগের

করোনা ভাইরাস নিয়ে বাংলাদেশে উদ্বেগ কমছে না। হু হু করে বাড়ছে মৃতের সংখ্যা। দেশে গত ২৪ ঘণ্টায় আরও ১৫ জনের মৃত্যু হয়েছে। এতে মোট ৫৫৯ জন মারা গেলেন করোনায়। মৃত ১৫ জনের মধ্যে ১১ জন পুরুষ, নারী ৪ জন। ঢাকা বিভাগে মারা গেছেন ৭ জন, চট্টগ্রামে মারা গেছেন ৮ জন।

বৃহস্পতিবার (২৮ মে) দুপুরে স্বাস্থ্য অধিদপ্তরের করোনা ভাইরাস সংক্রান্ত নিয়মিত হেলথ বুলেটিনে এ তথ্য জানান স্বাস্থ্য অধিদপ্তরের মহাপরিচালক (প্রশাসন) অধ্যাপক ডা. নাসিমা সুলতানা।

তিনি জানান, মৃত ১৫ জনের বয়স বিশ্লেষণে দেখা যায়, ৩১ থেকে ৪০ বছর বয়সী ২ জন, ৫১ থেকে ৬০ বছর বয়সী ৫ জন, ৬১ থেকে ৭০ বছর বয়সী ৫ জন, ৭১ থেকে ৮০ বছর বয়সী ২ জন, ৯১ থেকে ১০০ বছর বয়সীর মধ্যে ১ জন মারা গেছেন।

ডা. নাসিমা জানান, গেল ২৪ ঘণ্টায় ভাইরাসটিতে আক্রান্ত হিসেবে শনাক্ত হয়েছেন আরও দুই হাজার ২৯ জন। ফলে মোট আক্রান্তের সংখ্যা হয়েছে ৪০ হাজার ৩২১ জন। একদিনে আক্রান্তের হার ২১ দশমিক ৭৯ শতাংশ। গত ২৪ ঘণ্টায় সুস্থ ৫০০ জন, মোট সুস্থ ৮ হাজার ৫২৫জন। সুস্থতার হার ২০ দশমিক ৮৯ শতাংশ।

গত ৮ মার্চ দেশে প্রথম করোনাভাইরাসে আক্রান্ত রোগীর সন্ধান পাওয়া যায়। এরপর প্রথম দিকে কয়েকজন করে নতুন আক্রান্ত রোগীর খবর মিললেও গত ক’দিনে সংখ্যা লাফিয়ে বাড়ছে। ১৮ মার্চ করোনাভাইরাসে আক্রান্ত হয়ে প্রথম একজনের মৃত্যু হয়।

অর্থসূচক/এমএস

এই বিভাগের আরো সংবাদ