ইউনাইটেডের ১২ অগ্নি নির্বাপক যন্ত্রের ৯টিই মেয়াদোত্তীর্ণ
শনিবার, ১১ জুলাই, ২০২০
today-news
brac-epl
প্রচ্ছদ » App Home Page

ইউনাইটেডের ১২ অগ্নি নির্বাপক যন্ত্রের ৯টিই মেয়াদোত্তীর্ণ

রাজধানীর ইউনাইটেড হাসপাতালের ১২টি অগ্নি নির্বাপক যন্ত্রের মধ্যে ৯টিই মেয়াদোত্তীর্ণ ছিল বলে জানিয়েছেন ঢাকা উত্তর সিটি করপোরেশনের মেয়র আতিকুল ইসলাম। এছাড়াও অগ্নিকাণ্ডের বিষয়ে হাসপাতাল কর্তৃপক্ষের গাফিলতিও ছিল বলে মন্তব্য করেন মেয়র।

আজ বৃহস্পতিবার (২৮ মে) ঘটনাস্থল পরিদর্শন শেষে সাংবাদিকদের এ কথা জানান তিনি।

এ ঘটনায় গঠিত ফায়ার সার্ভিসের চার সদস্যের তদন্ত কমিটির প্রধান বলেন, আগুন লাগার পর অগ্নিনির্বাপণ যন্ত্র দিয়ে আগুন নির্বাপণ করার চেষ্টা করে হাসপাতালের লোকেরা, কিন্তু মেয়াদোত্তীর্ণ থাকায় তা কাজ করেনি। পরে ফায়ার সার্ভিসের সদস্যরা এসে আগুন নিয়ন্ত্রণে আনে।

তিনি আরও জানান, আইসোলেশন ওয়ার্ড প্রচুর ইলেকট্রিক ডিভাইস রয়েছে। সেখান থেকে আগুনের সূত্রপাত হতে পারে। এছাড়া পারটেক্স বোর্ড থাকার কারণ দ্রুত আগুন ছড়িয়ে পড়ে। তাই রোগীরা বের হতে পারেনি। ওয়ার্ডে পাঁচজন ছিলেন সবাই মারা যায়।

এদিকে ইউনাইটেড হাসপাতালে অগ্নিকাণ্ডে করোনা আইসোলেশন ওয়ার্ডে ৩ জন করোনা রোগীসহ ৫ জন নিহতের ঘটনায় অপমৃত্যুর মামলা করেছে হাসপাতাল কর্তৃপক্ষ। সকালে ঘটনাস্থল পরিদর্শন করে সিআইডির তদন্ত দল।

এরআগে, বুধবার (২৭ মে) রাত ৯টা ৫৫ মিনিটে রাজধানীর গুলশানের ইউনাইটেড হাসপাতালের করোনা আইসোলেশন ইউনিটে এসি বিস্ফোরণের আগুনে পাঁচজনের মৃত্যু হয়। খবর পেয়ে ঘটনাস্থলে গিয়ে ফায়ার সার্ভিসের তিনটি ইউনিট আগুন নিয়ন্ত্রণে আনে এবং পাঁচটি মরদেহ উদ্ধার করে।

অর্থসূচক/কেএসআর

এই বিভাগের আরো সংবাদ