ঈদের দিনে চট্টগ্রামে রেকর্ড রোগী শনাক্ত
শুক্রবার, ৩রা জুলাই, ২০২০ ইং
today-news
brac-epl
প্রচ্ছদ » App Home Page
পরীক্ষাকৃত নমুনার ৪৭% পজেটিভ

ঈদের দিনে চট্টগ্রামে রেকর্ড রোগী শনাক্ত

চট্টগ্রামে করোনাভাইরাস পরিস্থিতির ভয়ানক অবনতি হয়েছে। লাফিয়ে লাফিয়ে রোগী বাড়ছে এই জেলায়। হচ্ছে রোগী শনাক্তের নতুন নতুন রেকর্ড। এর মধ্যে আজ  সোমবার (২৫ মে) এখানে সর্বোচ্চ সংখ্যক রোগী শনাক্ত হয়েছে। আর এর বড় অংশই হয়েছে চট্টগ্রাম নগরীতে।

ঈদের দিনে নতুন রোগী শনাক্তের এই রেকর্ড নগরবাসীর মন থেকে ঈদ-আনন্দকে আরও ফিকে করে দিয়েছে। বাড়িয়ে দিয়েছে উদ্বেগ।


প্রিয় পাঠক, করোনাভাইরাস সংক্রান্ত দেশ-বিদেশের নির্বাচিত নিউজ ও টিপস এখন থেকে পাওয়া যাবে আমাদের 

                   ফেসবুক গ্রুপ Corona: News & Tips । গ্রুপটিতে যোগ দিয়ে সহজেই থাকতে পারেন আপডেট


সবচেয়ে ভয়ের বিষয় হচ্ছে সংক্রমণের তীব্রতা বেড়ে যাওয়া। আজ  পরীক্ষাকৃত নমুনার ৪৭ শতাংশের ক্ষেত্রে করোনাভাইরাসের উপস্থিতি পাওয়া গেছে। অথচ আজ  স্বাস্থ্য অধিদপ্তরের তথ্য অনুসারে, গত ২৪ ঘণ্টায় দেশে পরীক্ষাকৃত নমুনার মধ্যে প্রায় ২১ শতাংশে করোনার উপস্থিতি মিলেছে। চট্টগ্রামে করোনা শনাক্তের হার জাতীয় হারের দ্বিগুণেরও বেশি।

আজ সোমবার রাতে প্রাপ্ত তথ্য অনুসারে, গত ২৪ ঘন্টায় চট্টগ্রামে মোট ৩৮০টি নমুনা পরীক্ষা করা হয়েছে। এর মধ্যে চট্টগ্রাম মেডিক্যাল কলেজ ল্যাবে পরীক্ষা হয়েছে ৩২৫ টি এবং বিআইটিআইডি ল্যাবে ৫৫ জনের নমুনা পরীক্ষা হয়েছে। ঈদের কারণে আজ  সিভাসু ও কক্সবাজার মেডিকেল কলেজ ল্যাবে কোনো পরীক্ষা হয়নি।

আজকে নমুনা পরীক্ষায় চট্টগ্রামে ১৭৯ জন নতুন রোগী শনাক্ত হয়েছে। এদের মধ্যে ১৬৭ জন চট্টগ্রাম নগরীর এবং ১২ জন চট্টগ্রামের বিভিন্ন উপজেলার বাসিন্দা।

সোমবার রাতে নাগাদ চট্টগ্রাম জেলার সিভিল সার্জন ডাক্তার শেখ ফজলে রাব্বী গণমাধ্যমকে এসব তথ্য নিশ্চিত করেছেন।

আজ পরীক্ষাকৃত নমুনার মধ্যে ৪৭ শতাংশের মধ্যে করোনাভাইরাস শনাক্ত হয়েছে। শনাক্তের এই উচ্চ হার চট্টগ্রামে ব্যাপক মাত্রায় সংক্রমণ ছড়িয়ে পড়ার ইঙ্গিত দিচ্ছে।

নতুন করে শনাক্ত হওয়া এই ১৭৯ জনসহ চট্টগ্রামে মোট করোনা পজিটিভ শনাক্ত হওয়া রোগীর সংখ্যা বেড়ে দাঁড়ালো ১৮৮৯ জনে। অন্যদিকে এ পর্যন্ত মৃত্যু হয়েছে ৫৮ জনের। সুস্থ হয়ে বাড়ি ফিরেছেন ১৭৯ জন।

এই বিভাগের আরো সংবাদ