মানুষের জন্য সমুদ্র থেকে উপহার তুলে আনছে ডলফিন!
শনিবার, ৪ঠা জুলাই, ২০২০ ইং
today-news
brac-epl
প্রচ্ছদ » App Home Page

মানুষের জন্য সমুদ্র থেকে উপহার তুলে আনছে ডলফিন!

ভয়াবহ করোনা ভাইরাস মানুষের স্বাভাবিক জীবনের পাশাপাশি জীবজন্তুর দৈনন্দিন রুটিনও বদলে গেছে। মানুষকে কাছে না পেয়ে মন খারাপ হচ্ছে তাদেরও। এমনই এক ঘটনা দেখা যাচ্ছে অস্ট্রেলিয়ার একটি ক্যাফেতে।

অস্ট্রেলিয়ার কুইন্সল্যান্ড টিন ক্যান বে-তে রয়েছে বারনাক্লস ক্যাফে অ্যান্ড ডলফিন ফিডিং। এই ক্যাফেতে ডলফিনদের খাওয়ানো যায়। কিন্তু করোনার কারণে ক্যাফে বন্ধ। ফলে পর্যটক আসছে না। মানুষের অনুপস্থিতিতে যেন ডলফিনগুলোরও মন খারাপ। এই অবস্থায় তারা রোজ উপহার নিয়ে আসছে সমুদ্রের তলা থেকে। যেন পর্যটকদের আবার তাদের কাছে ফিরে আসার আবেদন করছে।

ক্যাফেটির ফেসবুক পেজে কিছু ছবি পোস্ট করা হয়েছে। সেখানে দেখা যাচ্ছে, একটি ডলফিন মুখে করে সমুদ্রের তলা থেকে প্রবাল, ঝিনুক, বোতল বা কাঠের জিনিস তুলে আনছে। সেখানকার এক স্বেচ্ছাসেবী লিন ম্যাকফ্যারসন সংবাদমাধ্যমকে জানিয়েছেন, ২৯ বছর বয়সের একটি পুরুষ ডলফিন মিস্টিক প্রতিদিন অন্তত দশটি করে উপহার নিয়ে আসছে। তবে কেউ তাকে এই কাজের জন্য প্রশিক্ষণ দেয়নি। কিন্তু সেই যেন এখন এই উপহারের বদলে কিছু খাবার পাওয়াটা অভ্যাস করে ফেলেছে।

সামাজিক যোগাযোগ মাধ্যম ফেসবুকে গত সোমবার এই ছবিগুলো পোস্ট করা হয়েছে। গত শুক্রবার পর্যন্ত এই পোস্টে দেড় হাজারের বেশি লাইক পেয়েছে। অনেকে নানা মন্তব্যও করেছেন। মন্তব্যে ডলফিনগুলোর প্রতি মানুষের ভালবাসা প্রকাশ পেয়েছে।

সূত্র: দ্য টেলিগ্রাফ

অর্থসূচক/এসএস/কেএসআর

এই বিভাগের আরো সংবাদ