ভালো অভিনেতা হওয়ার জন্য শাহরুখের টিপস

shahrukh khan
শাহরুখ খান (ফাইল ছবি)

দীর্ঘ সময় ধরে বলিউডের শীর্ষ স্থানটি ধরে রেখেছেন কিং খান শাহরুখ। বলিউডে অনেকে পারিবারিক সূত্রে সুযোগ পেলেও শাহরুখ নিজ যোগ্যতায় নিজের আসন তৈরি করেছেন। সম্প্রতি জনপ্রিয় এ অভিনেতা টুইটারে ভক্তদের জন্য অভিনয়ের কিছু টিপস বাতলে দিয়েছেন।

তার আশা, নবীন অভিনেতা-অভিনেত্রীদের এই টিপসগুলো কাজে লাগবে। তার নিজের ক্ষেত্রেও এই কৌশলগুলো খুব কাজে লেগেছে বলে জানিয়েছেন তিনি। বাংলা ভাষাভাষী পাঠকেদের কথা চিন্তা করেই বাদশাহ খানের কৌশলগুলো নিম্নে উপস্থাপন করছে অর্থসূচক :

টিপস-১: অভিনয়ের সময় সেসব অভিব্যক্তিই প্রকাশ করা উচিত যা দর্শক সহজেই বুঝতে পারবে। আর যেগুলো সম্পর্কে দর্শক জানে না তা প্রকাশ না করাই ভালো।

টিপস-২:  অভিনয় করতে গেলে তা হৃদয় দিয়েই করতে হয়। আর যতটা সম্ভব চরিত্রের মধ্যে ঢুকে যেতে হবে। এমনকি সিনেমায় মিথ্যাটাকে মনে- প্রাণে ধারণ করে তা সকলের কাছে বিশ্বাসযোগ্য করে তোলার চেষ্টা করা করতে হয়।

উল্লেখ্য, জনপ্রিয় এ অভিনেতা ১৯৮০ এর শেষের দিকে বেশ কিছু টেলিভিশন সিরিয়ালে অভিনয়ের মাধ্যমে তাঁর অভিনয় জীবন শুরু করেন। আর তিনি চলচ্চিত্র জগতে প্রবেশ করেন ১৯৯২ সালে মুক্তিপ্রাপ্ত দিওয়ানা চলচ্চিত্রের মাধ্যমে । এরপর তিনি বাণিজ্যিকভাবে সফল অসংখ্য চলচ্চিত্র উপহার দিয়েছেন।