‘নতুন কমিশনের নেতৃত্বে পুঁজিবাজার ভিন্ন মাত্রা পাবে’

BAPLC-logo

দেশের পুঁজিবাজার নিয়ন্ত্রক সংস্থা বাংলাদেশ সিকিউরিটিজ অ্যান্ড এক্সচেঞ্জ কমিশনের (বিএসইসি) নেতৃত্বে বড় ধরনের পরিবর্তন এসেছে। দীর্ঘ ১১ বছর দায়িত্ব পালনের পর মেয়াদ শেষে গত ১৪ মে কমিশনটির চেয়ারম্যানের পদ থেকে  বিদায় নিয়েছেন ড. এম খায়রুল হোসেন। অন্যদিকে গত ১৭ মে নতুন চেয়ারম্যান হিসেবে দায়িত্ব নিয়েছেন ঢাকা বিশ্ববিদ্যালয়ের ব্যাংকিং ও ইন্স্যুরেন্স বিভাগের শিক্ষক অধ্যাপক শিবলী রুবাইয়াত-উল-ইসলাম।


অর্থসূচকে প্রকাশিত পুঁজিবাজার ও ব্যাংক-বিমার খবর গুরুত্বপূর্ণ খবরগুলো এখন নিয়মিত পাওয়া যাচ্ছে আমাদের ফেসবুক

গ্রুপ Sharebazaar-News & Analysis এ। প্রিয় পাঠক,গ্রুপটিতে যোগ দিয়ে সহজেই থাকতে পারেন আপডেট।


নতুন চেয়ারম্যান শিবলী রুবাইয়াত-উল-ইসলামের নেতৃত্বে দেশের পুঁজিবাজার নতুন মাত্রা পাবে বলে আশা প্রকাশ করেছে বাংলাদেশ অ্যাসোসিয়েশন অব লিস্টেড কোম্পানিজ (বিএপিএলসি)।

দায়িত্ব গ্রহণের পর নতুন চেয়ারম্যান শিবলী রুবাইয়াত-উল-ইসলামের কাছে পাঠানো এক অভিনন্দন বার্তায় এই আশাবাদ প্রকাশ করেন সংগঠনের প্রেসিডেন্ট আজম জে চৌধুরী।

অভিনন্দন বার্তায় বলা হয়, জাতীয় অর্থনীতিতে আপনার (শিবলী রুবাইয়াত-উল-ইসলাম) অবদান উল্লেখযোগ্য। বিএসইসির চেয়ারম্যান পদে তার নিয়োগ তাই সবার জন্য বেশ উৎসাহব্যঞ্জক। BAPLC-logo

অভিনন্দন বার্তায় বিএপিএলসির প্রেসিডেন্ট আজম জে চৌধুরী বলেন, ফাইন্যান্স, ব্যাংকিং ও ইন্স্যুরেন্স সম্পর্কে নতুন চেয়ারম্যানের জ্ঞান ও প্রজ্ঞা, বিভিন্ন  ব্যবসায়িক প্রতিষ্ঠান ও চেম্বারে নেতৃত্ব দেওয়ার অভিজ্ঞতা, নানামুখী গবেষণা ইত্যাদি বিষয় দেশের পুঁজিবাজারকে ভিন্ন মাত্রা দেবে বলে তাদের আশা।

তাঁর যোগ্য নেতৃত্ব  ও সঠিক দিক নির্দেশনা দেশের পুঁজিবাজারের উন্নয়নে গুরুত্বপূর্ণ ভূমিকা রাখবে বলে আশা প্রকাশ করেন তিনি।

বিএপিএলসির প্রেসিডেন্ট আজম জে চৌধুরী নতুন কমিশনের সঙ্গে ঘনিষ্ঠভাবে কাজ করা এবং সব ধরনের সহযোগিতা করার আশ্বাস দেন। পাশাপাশি পরিস্থিতি স্বাভাবিক হলে বিএপিএলসির নির্বাহী কমিটি তার সঙ্গে সাক্ষাত করার আশা প্রকাশ করেন।