এবার তৃতীয় লিঙ্গের মানুষের পাশে নিপুন
মঙ্গলবার, ১৪ জুলাই, ২০২০
today-news
brac-epl
প্রচ্ছদ » App Home Page

এবার তৃতীয় লিঙ্গের মানুষের পাশে নিপুন

করোনার প্রকোপে নিম্ন আয়ের চলচ্চিত্র কর্মীদের পাশে দাঁড়িয়েছেন নিপুণ। বিচ্ছিন্নভাবে নয়, পুরো চলচ্চিত্র অঙ্গনের কর্মীদের জন্য উদ্যোগ গ্রহণ করেছেন এই চিত্রনায়িকা। সংকটে মানুষের পাশে থাকার এ শিক্ষা পারিবারিকভাবে পেয়েছেন নিপুণ। এরই মধ্যে তিন হাজার শিল্পী ও কলাকুশলীকে নিত্যপ্রয়োজনীয় সামগ্রীর পাশাপাশি বিএফডিসির সব সংগঠনকে দিয়েছেন বড় অঙ্কের আর্থিক অনুদান। শুধু ব্যক্তিগত তহবিল নয়, বিভিন্ন সংস্থা থেকে সহায়তা এনে দিয়েছেন চলচ্চিত্র কর্মীদের।

কর্তব্যরত পুলিশকর্মীদের পাশে দীর্ঘদিন ধরে খাদ্য সহায়তা করেছেন। নানাভাবেই সহায়তা করে গেছেন জাতীয় চলচ্চিত্রে পুরস্কার পাওয়া এই নায়িকা। এবার তিনি তৃতীয় লিঙ্গের মানুষদের জামা-কাপড় উপহার দিলেন। শুক্রবার নিজ ব্যবসা প্রতিষ্ঠান টিউলিপ নেইলস এন্ড স্পা লিমিটড-এর কর্মকতারা তাদের ঈদ বোনাসের কিছু অংশ সবাই নিয়ে একত্রে করে ৬০ জন হিজড়ার হাতে খাবার ও পোশাক তুলে দিয়েছেন। আর ‘নেইলস এন্ড স্পা লিমিটেড’ পরিচালক চিত্রনায়িকা নিপুণ নগদ অর্থ সহায়তা করেছেন।

নিপুন নিজের ফেসবুকে লিখেছেন, দেশে করোনা ভাইরাস মহামারী আকার ধারণ করায় খেটে খাওয়া মানুষের পাশাপাশি বিপাকে পড়েছেন তৃতীয় লিঙ্গের মানুষেরাও। বিগত পাঁচ বছর ধরেই তৃতীয় লিঙ্গের মানুষের নিয়মিত সহযোগিতা করে আসছে আমার প্রতিষ্ঠান টিউলিপ নেইলস এন্ড স্পা লিমিটেড। ঈদ-পূজা,পয়লা বৈশাখ, হ্যাপি নিউ ইয়ার বিভিন্ন উৎসবে এবং প্রায় সময়ই নিয়মিত তাদেরকে সহযোগিতা করে আসছি। করোনার এই মহামারীর সময় তাদেরকে একাধিকবার সহযোগিতা করা হয়েছে।
তিনি বলেন, আজকেও তাদেরকে কিছু বাজার নগদ অর্থ ও আমার কিছু কাপড়, যা প্রায় নতুন যা আমার সাইজে না হওয়ার কারণে একটি বার ও পরা হয়নি এবং কিছু কাপড় আমি দুই একবার ব্যবহার করেছি। এসব তাদেরকে দিয়েছি। আমি এর আগেও একবার বলেছিলাম আমাদের এরকম অল্প পুরাতন জামা কাপড় যা একেবারে নতুনের মতোই, এসব কাপড় বাসায় আলমারিতে তুলে না রেখে যাদের প্রয়োজন তাদের কে আমরা ঈদের উপহার হিসেবে পাঠিয়ে দিতে পারি। আর একটি কথা বলতে চাই ,
তারা তৃতীয় লিঙ্গের মানুষ হয়ে পৃথিবীতে জন্মগ্রহণ করেছেন আল্লাহতালার ইচ্ছাতেই।

নিপুন বলেন, ‘আমরা শিক্ষিত সমাজ যদি তাদেরকে স্বীকৃতি না দেই তাদের পাশে যদি না দাঁড়াই তাহলে তারা কার কাছে যাবে? আসুন আমরা আমাদের সামর্থমতো তাদেরকেও সহযোগিতা করি’।

অর্থসূচক/এএ/এমএস

এই বিভাগের আরো সংবাদ