বিশ্বে করোনায় আক্রান্তের সংখ্যা ৫২ লাখ ছাড়াল
বৃহস্পতিবার, ১৩ই আগস্ট, ২০২০ খ্রিস্টাব্দ
today-news
brac-epl
প্রচ্ছদ » App Home Page

বিশ্বে করোনায় আক্রান্তের সংখ্যা ৫২ লাখ ছাড়াল

মহামারি করোনা ভাইরাসে বিশ্বব্যাপী আক্রান্তের সংখ্যা ৫২ লাখ ছাড়িয়েছে। আর এ মহামারিতে আক্রান্ত হয়ে বিশ্বে মৃতের সংখ্যা ছাড়িয়েছে ৩ লাখ ৩৮ হাজার।

আজ শনিবার (২৩ মে) সকালে জনস হপকিন্স বিশ্ববিদ্যালয়ের তথ্য অনুযায়ী, সকাল পর্যন্ত বিশ্বের বিভিন্ন দেশে করোনা ভাইরাসে আক্রান্ত হয়ে মৃত্যু হয়েছে ৩ লাখ ৩৮ হাজার ১৬০ জনের। এ সময়ে আক্রান্তের সংখ্যা দাঁড়িয়েছে ৫২ লাখ ১০ হাজার ৮১৭ জনে। ইতোমধ্যে সুস্থ হয়ে বাড়ি ফিরেছেন ২০ লাখ ৫৬ হাজার ৬৪৩ জন।

বিশ্বে এখন পর্যন্ত করোনায় আক্রান্ত হয়ে সবচেয়ে বেশি মৃত্যু হয়েছে যুক্তরাষ্ট্রে, ৯৫ হাজার ৯৭৯ জন। দেশটিতে আক্রান্তের সংখ্যাও বিশ্বে সর্বোচ্চ, ১৬ লাখ ৯৩৭ জন।

মৃতের সংখ্যায় যুক্তরাষ্ট্রের পরেই উঠে এসেছে যুক্তরাজ্য। দেশটিতে এখন পর্যন্ত এ ভাইরাসে আক্রান্ত হয়ে মারা গেছে ৩৬ হাজার ৪৭৫ জন। আক্রান্ত হয়েছে ২ লাখ ৫৫ হাজার ৫৪৪ জন।

আর আক্রান্তের সংখ্যায় দ্বিতীয় অবস্থানে উঠে এসেছে ব্রাজিল। দেশটিতে এখন পর্যন্ত আক্রান্ত হয়েছে ৩ লাখ ৩০ হাজার ৮৯০ জন। আর মারা গেছে ২১ হাজার ৪৮ জন।

করোনায় মৃত্যুর দিক দিয়ে যুক্তরাজ্যের পরের অবস্থানে আছে ইতালি। দেশটিতে এই ভাইরাসে আক্রান্ত হয়ে এখন পর্যন্ত ৩২ হাজার ৬১৬ জনের মৃত্যু হয়েছে। আর আক্রান্তের সংখ্যা ২ লাখ ২৮ হাজার ৬৫৮ জন। মৃত্যুতে চতুর্থ অবস্থানে থাকা স্পেনে মারা গেছে ২৮ হাজার ৬২৮ জন ও আক্রান্ত ২ লাখ ৩৪ হাজার ৮২৪ জন।

গত ৮ মার্চ বাংলাদেশে প্রথম করোনা ভাইরাসে আক্রান্ত রোগী শনাক্ত হয় এবং ১৮ মার্চ প্রথম মৃত্যুর ঘটনা ঘটে। সবশেষ শুক্রবার সকাল ৮টা পর্যন্ত করোনা ভাইরাসে দেশে মোট আক্রান্তের সংখ্যা ৩০ হাজার ২০৫ জন এবং মৃতের সংখ্যা ৪৩২ জন।

অর্থসূচক/কেএসআর

এই বিভাগের আরো সংবাদ