টঙ্গীতে ‘বন্দুকযুদ্ধে’ ১৪ মামলার আসামি নিহত

গাজীপুরের টঙ্গীতে র‌্যাবের সঙ্গে ‘বন্দুকযুদ্ধে’ হাসান (৩০) নামে এক যুবক নিহত হয়েছেন। র‌্যাবের দাবি, তিনি ১৮ মামলার আসামি ও মাদক ব্যবসায়ী।

শুক্রবার (২২ মে) রাত ৯টার দিকে টঙ্গীর মাজারবস্তি এলাকায় এ ঘটনা ঘটে। মরদেহ উদ্ধার করে ময়নাতদন্তের জন্য গাজীপুর শহীদ তাজউদ্দীন আহমদ মেডিক্যাল কলেজ হাসপাতাল মর্গে পাঠানো হয়েছে।

নিহত হাসান ওই এলাকার মৃত রুহুল আমীনের ছেলে। ঘটনাস্থল থেকে দুটি পিস্তল, গুলি, ম্যাগাজিন ও ইয়াবা উদ্ধার করা হয়েছে বলে জানিয়েছে র‌্যাব।

এ ব্যাপার র‌্যাব-১ অধিনায়ক শাফি উল্লাহ বুলবুল বলেন, টঙ্গীর মাজারবস্তি এলাকায় অস্ত্র ও মাদক বেচাকেনা হচ্ছে-এমন খবরের ভিত্তিতে রাত ৯টার দিকে র‌্যাব-১ ওই এলাকায় অভিযান চালায়। এ সময় সন্ত্রাসীরা র‌্যাবকে লক্ষ্য করে গুলি ছোড়ে। র‌্যাবও আত্মরক্ষার্থে পাল্টা গুলি চালালে সন্ত্রাসীরা পালিয়ে যায়। পরে ঘটনাস্থল থেকে ১৪ মামলার আসামি হাসানের মরদেহ উদ্ধার করা হয়। এ সময় ঘটনাস্থল থেকে দুটি পিস্তল, আট রাউন্ড গুলি, দুটি ম্যাগাজিন ও ২০০ পিস ইয়াবা উদ্ধার করা হয়।

নিহত মাদক কারবারি হাসানের বিরুদ্ধে বিভিন্ন থানায় ১৪টি মামলা রয়েছে। ছয়টি মাদক, একটি হত্যা, একটি ধর্ষণ, একটি পুলিশের উপর হামলা ও তিনটি ডাকাতির মামলা। এ ঘটনায় র‌্যাবের দুজন সদস্যও আহত হয়েছেন বলেও জানান র‌্যাব-১ অধিনায়ক।

অর্থসূচক/কেএসআর