ক্ষুধার জ্বালায় রাস্তায় বসে কুকুরের মাংস খাচ্ছে মানুষ!
বুধবার, ২৭শে মে, ২০২০ ইং
today-news
brac-epl
প্রচ্ছদ » App Home Page

ক্ষুধার জ্বালায় রাস্তায় বসে কুকুরের মাংস খাচ্ছে মানুষ!

মহামারি করোনা নিয়ন্ত্রণে ভারতে চলছে লকডাউন। এই পরিস্থিতিতে সে দেশের দরিদ্র মানুষের প্রকৃত অবস্থা প্রকাশ্যে এসেছে। শ্রমিকরা হাঁটছেন কয়েক হাজার কিলোমিটার, রাস্তাতেই মারা যাচ্ছেন দুর্ঘটনা বা ক্লান্তিতে। সেই মৃত্যু নিয়ে রাজনীতিও চলছে। কিন্তু তাতে বদলাচ্ছে না দেশটির গরিব মানুষের অবস্থা। ক্রমাবনতি ঘটেছে তাদের জীবন ব্যবস্থার। তারই প্রমাণ-ক্ষুধার জ্বালায় প্রকাশ্য রাস্তায় বসে এক ব্যক্তি মরা কুকুরের মাংস খাচ্ছে। এই ঘটনার ভিডিও সামাজিক যোগাযোগমাধ্যমে ভাইরাল হয়েছে।

ঘটনাটি ঘটেছে জয়পুরের কাছে দিল্লি-জয়পুর হাইওয়ের উপরে। ভিডিওটিতে দেখা যাচ্ছে, হাইওয়ের উপরে বসে এক ব্যক্তি। তার সামনে পড়ে রয়েছে একটি মরা কুকুর। আর সেই মৃত কুকুরের শরীর থেকে মাংস ছিঁড়ে খাচ্ছে ওই ব্যক্তি। বেশ কিছুক্ষণ চলে সেই দৃশ্য। তবে একটু পরে একজন একটি গাড়ি থেকে নেমে এসে ওই ব্যক্তিকে একটি খাবারের প্যাকেট ও পানির বোতল দিয়ে যান।

ভয়ংকর এই ঘটনাটি সামনে আসতেই শোরগোল পড়ে যায়। পরিযায়ী শ্রমিক কিংবা গরিব মানুষ জন্য কোন পরিকল্পনা না করেই লকডাউন করা হয়েছে ভারতে, এই অভিযোগ বারবার উঠছে। এই ধরনের ভয়ংকর ঘটনা যেন সেই অভিযোগকে সমর্থন করছে বারবার।

এর আগে দেশটির উত্তরপ্রদেশে ৬০ বছরের এক পরিযায়ী শ্রমিক অনাহারে মারা গেছেন। মহারাষ্ট্র থেকে উত্তরপ্রদেশে নিজের বাড়ির দিকে হাঁটা শুরু করেছিলেন ওই শ্রমিক। তিন দিন ধরে টানা হেঁটেই গেছেন। কিন্তু জোটেনি কোনও খাবার। প্রায় ১২০ কিলোমিটার অতিক্রম করে নিজেদের গ্রামের দিকে যাত্রা শুরু করেছিলেন। কিন্তু এক কিলোমিটার পথ না যেতেই মৃত্যুর কোলে ঢলে পড়েন তিনি। সূত্র: এই সময়

অর্থসূচক/এসএস/এএইচআর

এই বিভাগের আরো সংবাদ