ক্রিকেটার হওয়ার গল্প শোনালেন মাহমুদউল্লাহ
শুক্রবার, ৩রা জুলাই, ২০২০ ইং
today-news
brac-epl
প্রচ্ছদ » App Home Page

ক্রিকেটার হওয়ার গল্প শোনালেন মাহমুদউল্লাহ

ছোটবেলা থেকেই পড়াশুনায় ভালো ছিলেন মাহমুদউল্লাহ রিয়াদ। ছেলে পড়াশুনা করে একটি ভালো চাকরি করবে, সংসারের হাল ধরবে, আর দশটা মধ্যবিত্ত পরিবারের মতো মাহমুদউল্লাহর বাবা-মায়েরও ইচ্ছা ছিলো এমনটা। ছেলে যে ক্রিকেটার হিসেবে বিশ্ব ক্রিকেটে সুনাম অর্জন করবে এটি তাঁরা একেবারেই ভাবেননি। এমনকি মাহমুদউল্লাহ নিজেও জানতেন না ক্রিকেটকে পেশা হিসেবে নেবেন তিনি। সম্প্রতি নিজেই এসব তথ্য জানিয়েছেন বাংলাদেশের টি-টোয়েন্টি দলপতি।

আজ (২১ মে) লাইভ সেশনে যুক্ত হন মাহমুদউল্লাহ। এক পর্যায়ে অনুষ্ঠান সঞ্চালক জানতে চান তাঁর ক্রিকেটে আসার গল্প। জবাবে ৩৪ বছর বয়সী এই অভিজ্ঞ অলরাউন্ডার বলেন, ‘আমার মনে হয় এটাই আমার ভাগ্য ছিল পেশাদার ক্রিকেটার হওয়া। প্রথম দিকে তেমন চিন্তাভাবনা ছিল না। সাধারণ মধ্যবিত্ত পরিবারের যে একটা ইচ্ছা থাকে যে পড়াশুনা করবো, চাকরি করবো। তবে আমার মেজ ভাই মোহাম্মদ এমদাদউল্লাহ ক্রিকেট খেলতেন। ওনার হাত ধরেই আমার ক্রিকেট মাঠে যাওয়া সেই ছোট বেলা থেকেই। তাঁর মাধ্যমেই আমার হাতে খড়ি ক্রিকেটে।’

মাহমুদউল্লাহর আরও বলেন, এরপর থেকে আস্তে আস্তে ক্রিকেট খেলা শুরু। বয়সভিত্তিক ক্রিকেট এবং সবকিছু। পরে যখন দেখলাম যে জাতীয় দলে খেলার সুযোগ হচ্ছে তখন চিন্তা করলাম পেশাদার ক্রিকেটার হওয়ার। কিন্তু শুরুতে এমন কোনো চিন্তা ছিল না।

অর্থসূচক/এএইচআর

এই বিভাগের আরো সংবাদ