নারায়ণগঞ্জের মুক্তিযোদ্ধাদের জন্য মডেল গ্রুপের ঈদ উপহার
মঙ্গলবার, ২রা জুন, ২০২০ ইং
today-news
brac-epl
প্রচ্ছদ » করোনাভাইরাস

নারায়ণগঞ্জের মুক্তিযোদ্ধাদের জন্য মডেল গ্রুপের ঈদ উপহার

মুক্তিযুদ্ধের ৫০ বছর উদযাপনের ঠিক আগে চলমান করোনাভাইরাসের প্রকোপে নানামূখী সংকটে দেশ। এ সময় মুক্তিযোদ্ধাদের প্রতি স্বাধীন দেশের নাগরিক হিসেবে দায়বদ্ধতা থেকে ঈদের আগ মুহূর্তে দেশের শ্রেষ্ঠ সন্তানদের হাতে উপহার তুলে দিল দেশের অন্যতম শিল্প পরিবার মডেল গ্রুপ। নারায়ণগঞ্জ জেলা মুক্তিযোদ্ধা সংসদের ডেপুটি কমান্ডার অ্যাডভোকেট নুরুল হুদার হাতে এই উপহার তুলে দেন মডেল গ্রুপের উদ্যোক্তা ও ম্যানেজিং ডিরেক্টর মাসুদুজ্জামান।

গতকাল বিকেল ৪টায় নারায়ণগঞ্জ জেলা মুক্তিযোদ্ধা সংসদ কমপ্লেক্সে ১৭৫০ জন মুক্তিযোদ্ধার জন্য উপহার তুলে দেয়া হয়। নারায়ণগঞ্জ জেলা মুক্তিযোদ্ধা সংসদের ডেপুটি কমান্ডার নুরুল হুদা এসময় তিনি বলেন, ‘মডেল গ্রুপের মালিক মুক্তিযোদ্ধা পরিবারের সন্তান। সেকারণে তিনিই বুঝতে পেরেছেন, এই মহামারী ও আসন্ন ঈদে তার পরিবারের সদস্যদের মতো আরো মুক্তিযোদ্ধাদের পাশে তাকে দাঁড়াতে হবে।’

মডেল গ্রুপের উদ্যোক্তা ও ম্যানেজিং ডিরেক্টর মাসুদুজ্জামান এ প্রসঙ্গে বলেন, ‘আমি মুক্তিযোদ্ধা পরিবারের সন্তান। মুক্তিযোদ্ধাদের কথা কোনো অবস্থাতেই আমরা ভুলে যেতে পারি না। মুক্তিযুদ্ধের প্রজন্ম এখন প্রবীণ প্রজন্ম। করোনার সংকটে আমরা শ্রমিক ও নারায়ণগঞ্জের মানুষের সাথে যেমন আছি তেমনি সীমিত সামর্থ‌্যের মধ‌্যে ঈদের সময়টাতে ছোট্ট উপহার নিয়ে জাতির শ্রেষ্ঠ সন্তানদের পাশে থাকতে চেয়েছি।’

মডেল গ্রুপের উপহার সামগ্রীতে রয়েছে মিনিকেট চাল ৫ কেজি, পোলাওর চাল ২ কেজি, মসুরি ডাল ১ কেজি, ছোলা ১ কেজি, সয়াবিন তেল ১ লিটার, সেমাই ৪০০ গ্রাম, আলু ২ কেজি, পেঁয়াজ ১ কেজি ও সাবান ১টি।

এদিকে মডেল গ্রুপের ডিজিএম (এডমিন, এইচআর, কমপ্লায়েন্স) অরুপ কুমার সাহা বলেন, ‌‘ঈদের শুভেচ্ছা উপহার পাওয়া মুক্তিযোদ্ধারা হলেন জেলার পাঁচ উপজেলার (সোনারগাঁ ৩৫০, রূপগঞ্জ ২৫০, আড়াইহাজার ২৫০, বন্দর ১৬০, সদর ৭৪০) মোট ১৭৫০ জন বীর মুক্তিযোদ্ধাদের জন্য মডেল গ্রুপের পক্ষ থেকে এই উপহার সামগ্রী দেয়া হয়েছে।’

করোনা সংকট মোকাবেলায় নারায়ণগঞ্জের পোশাক কর্মীসহ ১৫ হাজার পরিবারকে দেড় কোটি টাকার খাবারের ব্যবস্থা করেছে মডেল গ্রুপ। খাদ্য সহায়তার মধ্যে রয়েছে চাল, ডাল, আলু, তেল, পেঁয়াজ, সাবানসহ নিত্যপ্রয়োজনীয় সামগ্রী।

এছাড়া করোনাভাইরাস মোকাবেলায় অগ্রণী ভূমিকা পালনকারী চিকিৎসক ও স্বাস্থ্যকর্মীদের সুরক্ষায়ও সাহায্যের হাত বাড়িয়েছে মডেল গ্রুপ। দেড় কোটি টাকা ব্যয় করে বিশ্ব স্বাস্থ্য সংস্থার মান অনুসারে পিপিই, সার্জিক্যাল মাস্ক, থার্মোমিটার গগলস ও প্রোটেকটিভ শিল্ড এবং হ্যান্ড গ্লাভস আমদানি করে স্থানীয় জনপ্রতিনিধি ও জেলা প্রশাসনের মাধ্যমে এসব চিকিৎসা সামগ্রী নারায়ণগঞ্জের বিভিন্ন স্বাস্থ্যসেবা দানকারী প্রতিষ্ঠানগুলোকে সরবরাহ করা হয়েছে।

এসময় আরও উপস্থিত ছিলেন জেলা ও সদর উপজেলা কমান্ডার শাহজাহান ভুঁইয়া জুলহাস, মডেল গ্রুপের ডিজিএম (এডমিন, এইচআর, কমপ্লায়েন্স) অরুপ কুমার সাহা, জিএম (ডেভেলপমেন্ট) মনিরুজ্জামান সরকার ও গ্রুপের প্রশাসনিক কর্মকর্তা তরিকুল ইসলাম, মুক্তিযোদ্ধা সংসদের চাষাড়া ইউনিটের কমান্ডার নুর আলম মিয়া, এনায়েতনগর ইউপি কমান্ডার রমিজ উদ্দিন, গোগনগর ইউনিয়ন কমান্ডার মনির হোসেন, পাইকপাড়া ইউপি কমান্ডার আফজাল ও ফতুল্লা ইউনিয়নের কমান্ডার আলি নুর জসিম জামাল হোসেন।

 

এই বিভাগের আরো সংবাদ