করোনা থেকে বাঁচতে অভিনব উদ্যোগ নিচ্ছে অস্ট্রেলিয়া
বুধবার, ২৭শে মে, ২০২০ ইং
today-news
brac-epl
প্রচ্ছদ » App Home Page

করোনা থেকে বাঁচতে অভিনব উদ্যোগ নিচ্ছে অস্ট্রেলিয়া

প্রাণঘাতী করোনা ভাইরাস থেকে বাঁচতে অভিনব এক পন্থা অবলম্বন করতে যাচ্ছে ক্রিকেট অস্ট্রেলিয়া (সিএ)। ক্রিকেটারদের এই ভাইরাসের হাত থেকে রক্ষা করার জন্য ক্রিকেট বলে পরিবর্তন আনার কথা ভাবছে তারা।

সম্প্রতি ক্রিকেট অস্ট্রেলিয়ার সাইন্স অ্যান্ড স্পোর্টস মেডিসিন ম্যানেজার অ্যালেক্স কন্টুরিস একটি ভিডিও কনফারেন্সের মাধ্যমে এমনটাই জানিয়েছেন। একই সঙ্গে অপেক্ষায় থাকতে হবে ক্রিকেটের সর্বোচ্চ নিয়ন্ত্রক সংস্থা আইসিসির অনুমতির জন্য।

কন্টুরিস বলেছেন, সংক্রমণমুক্ত বল আমাদের বিবেচনায় আছে। খেলায় কী ধরনের প্রভাব ফেলবে সেটা এখনো বলা কঠিন। কারণ এখনো আমরা পরীক্ষা করিনি। অবশ্যই আমাদের পরীক্ষা-পর্বের মধ্য দিয়ে যেতে হবে। আইসিসির সঙ্গেও কথা বলতে হবে। ব্যবহারের অনুমতি নিতে হবে।

বলটির আচরণগত বৈশিষ্ট্য এবং কার্যকারিতা সম্পর্কে অবশ্য তেমন ধারণা দিতে পারেননি কন্টুরিস। তবে সংক্রমণ ঠেকাতে নিজেদের সাধ্যমত চেষ্টা করছেন জানিয়ে তিনি বলেন, বলটি চামড়ার তৈরি। সংক্রমণ ছড়ানোর শঙ্কা কম। তবে আমরা জানি না খেলায় এটা কেমন আচরণ করবে, কতোটা কার্যকরী হবে। তবে আমরা অনেক কিছুই চেষ্টা করছি। সেই চেষ্টার একটা অংশ এটি। এবং এটা অবশ্যই বিবেচনায় আছে।

অর্থসূচক/এএইচআর

এই বিভাগের আরো সংবাদ